বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো স্বাধীনতার ৫৩ বছরেও হয়নি ব্রিজ, ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ নবীগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত মাধবপুরে গরু চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে

সৌদিতে চালু হতে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ভাসমান শিল্প কমপ্লেক্স!

সৌদিআরব প্রতিনিধি : সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান মঙ্গলবার “নিয়ম“ এর শিল্প শহর চালু করার ঘোষণা দিয়েছেন, যা “অক্সাগন” নামে পরিচিত, যা বিশ্বের বৃহত্তম ভাসমান শিল্প কমপ্লেক্স চালু হতে চলেছে।

সৌদ গণমাধ্যম আরব নিউজের প্রতিবেদন সৃত্রে জানা যায় যে,অক্সাগন দ্য লাইনের একই দর্শন এবং নীতির পরিপূরক, যা জানুয়ারিতে ঘোষণা করা হয়েছিল এবং প্রকৃতির সাথে সামঞ্জস্য রেখে ব্যতিক্রমী বাসযোগ্যতা প্রদান করবে।

এটি সুয়েজ খালের কাছাকাছি লোহিত সাগরে এবং দ্য লাইনের দক্ষিণে অবস্থিত, এবং এটি দুবার বর্তমান বন্দরকে অন্তর্ভুক্ত করবে, এটি এখন অক্সাগনের অংশ।

বৈশ্বিক বাণিজ্যের প্রায় ১৩ শতাংশ লোহিত সাগরের মধ্য দিয়ে যায় এবং অক্সাগন অত্যাধুনিক সমন্বিত বন্দর এবং বিমানবন্দর সংযোগ সহ বিশ্বের সবচেয়ে প্রযুক্তিগতভাবে উন্নত লজিস্টিক হাবগুলির মধ্যে একটি হিসাবে অবস্থান করছে।

অক্সাগন নিয়মের জন্য বিশ্বের প্রথম সম্পূর্ণ সমন্বিত পোর্ট এবং সাপ্লাই চেইন ইকোসিস্টেম প্রতিষ্ঠা করবে। এতে বন্দর, লজিস্টিকস এবং রেল ডেলিভারি সুবিধা একীভূত করা হবে, নেট-শূন্য কার্বন নির্গমন সহ বিশ্ব-মানের উত্পাদনশীলতা স্তর সরবরাহ করবে, প্রযুক্তি গ্রহণ এবং পরিবেশগত স্থায়িত্বের ক্ষেত্রে বিশ্বব্যাপী মানদণ্ড স্থাপন করবে।নেট-জিরো সিটি ১০০ শতাংশ ক্লিন এনার্জি দ্বারা চালিত হবে।

সাতটি সেক্টর অক্সাগনের শিল্প বিকাশের কেন্দ্রবিন্দু হিসেবে গঠন করবে, উদ্ভাবন এবং নতুন প্রযুক্তি এই শিল্পগুলির জন্য একটি গুরুত্বপূর্ণ ভিত্তি তৈরি করবে।এই শিল্পগুলি হল টেকসই শক্তি,স্বায়ত্তশাসিত গতিশীলতা, জল উদ্ভাবন টেকসই খাদ্য উত্পাদন, স্বাস্থ্য এবং সুরক্ষা ,প্রযুক্তি এবং ডিজিটাল (টেলিযোগাযোগ, মহাকাশ প্রযুক্তি রোবোটিক্স ) এবং নির্মাণের আধুনিক পদ্ধতি I এ সমস্ত কাজ ১০০ পুনর্নবীকরণযোগ্য শক্তি দ্বারা চালিত হবে বলে বলা হয়েছে।

হাইড্রোজেন-চালিত গতিশীলতার মাধ্যমে টেকসই শিল্প চারপাশে গড়ে তোলা হবে, যাতায়াতের সময় কমিয়ে এবং ব্যতিক্রমী জীবনযাত্রা প্রদান নিশ্চিত করা হবে I

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.