মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

স্মার্ট শ্রেণিকক্ষে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের (হকৃবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের কৃষি, মৎস্য এবং প্রাণিসম্পদ বিজ্ঞান ও প্রাণি চিকিৎসা অনুষদের প্রথম ব্যাচের ক্লাস শুরু হয়েছে।

বুধবার (১০ মে) সকাল দশটায় হবিগঞ্জ সদর উপজেলার ভাদৈ এলাকায় স্থাপিত অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত শিক্ষক, কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের অনেক সীমাবদ্ধতা থাকলেও শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করার চেষ্টা করছি। ইতোমধ্যে অস্থায়ী ভিত্তিতে দুটি ভবনে কার্যক্রম শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও শিক্ষার্থীদের অ্যাপস তৈরি করেছি।

অ্যাপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা সকল কাজ পেপারলেস করতে পারবেন। সেমিস্টার ফি পরিশোধ, পরীক্ষার ফরমপূরণসহ একাডেমিক সকল কাজ এর মাধ্যমে করা যাবে।

এছাড়া ইন্ট্যারেক্টিভ ডিসপ্লে স্থাপনের মাধ্যমে স্মার্ট শ্রেণিকক্ষ তৈরি করা হয়েছে যা বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ইতোমধ্যে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘ইনস্টিটিউট অব প্রিসিশন এগ্রিকালচার’ স্থাপনের অনুমোদন হয়েছে। সবার সহযোগীতায় আমরা এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে চাই’।

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন চলতি মাসেই শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, স্থানীয় জনপ্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান নিয়ে ওরিয়েন্টেশন আয়োজনের পরিকল্পনা করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.