শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো

হবিগঞ্জে চাঞ্চল্যকর তোতা হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে চাঞ্চল্যকর তোতা মিয়া হত্যা মামলায় পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দুই আসামিকে যাবজ্জীবন ও ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আজিজুল হক এ রায় দেন। এ মামলার অন্য ১৩ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- আলফু মিয়ার ছেলে সিজিল মিয়া ও বশির আহমেদ ভিংরাজ, চেরাগ আলীর ছেলে জিতু মিয়া, ফজল হোসেনের ছেলে শাহ আলম এবং ছুরুক মিয়ার ছেলে ফজল মিয়া।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- আলফু মিয়ার ছেলে ইউনুছ মিয়া ও আ. ছোবহানের ছেলে আব্দুল্লাহ মিয়া।

জানা যায়, ২০১৪ সালের ১ আগস্ট হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের দীঘলবাক গ্রামে আসামিরা প্রকাশ্যে কৃষক তোতা মিয়াকে হত্যা করেন। এ ঘটনায় পরের দিন তার ছেলে মো. আব্দুল কাইয়ুম বাদী হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা করেন। ৩৩ জনকে আসামি করে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। এরপর ২৯ জন সাক্ষী এ মামলায় সাক্ষ্য দেন। এর পরিপ্রেক্ষিতে আদালত মঙ্গলবার বিকেলে এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাহ আলম চলাচলের রাস্তা বন্ধ করে বসতঘর নির্মাণ করলে জনসাধারণ গ্রামের বিশিষ্ট মুরুব্বি তোতা মিয়ার কাছে সালিশের জন্য শরণাপন্ন হন। এতে শাহ আলম নামে একজনের প্ররোচনায় আসামিরা তোতা মিয়া ও অন্যান্যদের ওপর হামলা চালান। দেশীয় অস্ত্র নিয়ে আঘাত করে তোতা মিয়াকে গুরুতর আহত করা হয়। পরে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. নুরুজ্জামান জানান, এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.