বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী

হবিগঞ্জে বিএনপির ৯ নেতাকর্মী কারাগারে

ইশতিয়াক শোভনঃ হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ হাসানুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নেতাকর্মীরা কিছু দিন আগে হাইকোর্ট থেকে তিন সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। বৃহস্পতিবার স্থায়ী জামিনের জন্য জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করেন। কিন্তু বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আটককৃত নেতাকর্মী হলেন- হবিগঞ্জ জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আইয়ুব আলী পোদ্দার, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল করিম, শায়েস্তাগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহ আলম, জেলা যুবদলের সদস্য জসিম উদ্দিন, নুরুল হক জিএম, তোফাজ্জল শাহ, পারভেজ আলম, মো. মান্না মিয়া, হবিগঞ্জ সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক শাহ টুটন। আদালত প্রাঙ্গণে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ বিএনপির নেতৃবৃন্দ।

জানা গেছে, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ২২ ডিসেম্বর হবিগঞ্জে সমাবেশ আহ্বান করে জেলা বিএনপি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী শহরের শায়েস্তানগরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের প্রস্ততিও নেয়া হয়। এতে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা। কিন্তু পৌনে ২টায় বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়ার সময় শায়েস্তানগর পয়েন্টে পুলিশের সঙ্গে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পুলিশসহ অন্তত একশ জন আহত হয়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে শায়েস্তানগর থেকে সার্কিট হাউজ রোড পর্যন্ত রণক্ষেত্রে পরিণত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.