বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

হবিগঞ্জ পৌর বিএনপির ১৪ বছর পর কাউন্সিল বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদকঃ প্রায় ১৪ বছর পর হবিগঞ্জ পৌর বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ছয়জন নেতা তিনটি পদের জন্য প্রার্থী হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ১০টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন।

পৌর বিএনপির পাঁচটি পদে কাউন্সিল হওয়ার কথা থাকলেও আগেই সিনিয়রসহ সভাপতি এবং সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দু’জন নির্বাচিত হয়েছেন।
বাকী তিনটি পদে অর্থাৎ সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনজনকে কাউন্সিলররা ভোটে নির্বাচিত করবেন।

সভাপতি পদে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ ও জেলা বিএনপির সদস্য আব্দুল হান্নান ফরিদ প্রার্থী হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এসএম আব্দুল আউয়াল ও সদস্য লিটন আহমেদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে পৌর বিএনপির সদস্য অ্যাডভোকেট কুতুব উদ্দিন শামীম ও দেওয়ান মোহাইমিন চৌধুরী ফুয়াদ প্রতিদ্বন্দ্বিতায়।৬৩৯ জন কাউন্সিলর সকাল ১০টা থেকে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।ইতোমধ্যেই ছবিযুক্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে এবং প্রত্যেক ভোটারকে তাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সঙ্গে আনার জন্য জানিয়ে দেওয়া হয়েছে।বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন সিনিয়র সহ-সভাপতি মজিবুর রহমান ও সাংগঠনিক সম্পাদক মর্তুজ আহমেদ রিপন। প্রধান নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ ১০ দফা দাবি আদায়ে বিএনপি অনঢ়। এসব আন্দোলনকে আরও তরান্বিত করতে এ সময়ে হবিগঞ্জ পৌর বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হবে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটাররা এ ইউনিটের নেতা নির্বাচন করবেন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় এ কাউন্সিল সহায়ক হবে বলে আমরা মনে করছি।

বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।  বিশেষ অতিথি থাকবেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছসহ কেন্দ্রীয় নেতারা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.