শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

খবরের শিরোনাম:
তাপপ্রবাহের কারণে সব স্কুল-কলেজ সাত দিন বন্ধ ঘোষণা বৃন্দাবন কলেজে জাতির পিতার ম্যুরাল স্থাপনের ঘোষণা-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে ৩০তম বঙ্গবন্ধু কবিতা উৎসব অনুষ্ঠিত জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ -বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার-এমপি আবু জাহির মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার

১৪ বছর মামলা হামলা করেও বিএনপিকে রাজপথ থেকে সড়াতে পারেনি আওয়ামীলীগ

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- গত ১৪ বছর মামলা হামলা করেও বিএনপিকে রাজপথ থেকে সড়াতে পারেনি আওয়ামীলীগ। ভয়কে জয় করেই আমরা বিএনপির রাজনীতি করি। গত ১৪ বছর পুলিশের মামলা হামলার ভয়কে উপেক্ষা করেই রাজপথে আছি, রাজপথেই থাকবো। তাই হাজার চেষ্টা করেও ২০১৪ আর ২০১৮ সালের ভোট বাংলাদেশে করতে পারবে না আওয়ামীলীগ। তিনি গতকাল রবিবার বিকালে সদর উপজেলার ৪নং পইল ইউনিয়নের ৯নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠকে এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি, গ্যাস বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবীতে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
সভায় জি কে গউছ আরও বলেন- আওয়ামীলীগ নেতারা বাজার নিয়ন্ত্রণ করে জনগণের রক্ত চুষে দেশে-বিদেশে সম্পদের পাহাড় গড়েছে। আওয়ামীলীগের এমপি-মন্ত্রীদের লুটপাটের কারণে দেশের সর্বক্ষেত্রে এক অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। সামনে পবিত্র রমজান মাস, তাই মানুষের চিন্তার শেষ নেই। যে বাজার আগে ৫০০ টাকায় করা যেতো, সেই বাজার এখন এক হাজার টাকা দিয়েও করা যায় না। তাই নিæ ও মধ্যবিত্ত পরিবারগুলো তাদের সংসার চালাতে পারছে না। কিন্তু সরকার জনগণের কষ্টের কথা চিন্তা করছে না। কারণ জনগণের ভোটে আওয়ামীলীগের এমপি-মন্ত্রীরা নির্বাচিত না। গত ১৪ বছর ব্যাপক লুটপাট আর দুঃশাসনের কারণে আওয়ামীলীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। জনগণ আওয়ামীলীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।
তিনি বলেন- সরকার পরিবর্তনের ব্যবস্থা হচ্ছে ভোট। সরকার যদি ভাল কাজ করে থাকে তাহলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠ ভোট করতে আওয়ামীলীগের এত ভয় কেন। আসলে জনগণের প্রতি আওয়ামীলীগের কোনো আস্থা নেই। কারণ তারা জনগণের ভোট ডাকাতি করেছে, গণতন্ত্র হত্যা করেছে। এ জন্য দেশের মানুষ আওয়ামীলীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। কোনো তন্ত্রমন্ত্র দিয়ে বিএনপির গণআন্দোলনকে আর আওয়ামীলীগ রুখতে পারবে না। আওয়ামীলীগ নেতাদের পাসপোর্টে মাল্টিপল ভিসা লাগানো। আন্দোলন তুঙ্গে উঠলেই তারা প্লেনে উঠবে, দেশ ছেড়ে পালাবে।
সদর উপজেলা বিএনপি নেতা শোয়েবুর রহমান স্যারের সভাপতিত্বে এবং বিএনপি নেতা শাহ আলম ও ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি তোফাজ্জুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহŸায়ক আজিজুর রহমান কাজল, যুগ্ম আহŸায়ক আজম উদ্দিন ও এডভোকেট আফজাল হোসেন, এডভোকেট মইনুল হোসেন দুলাল, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম কাওছার, পইল ইউনিয়ন বিএনপির সভাপতি মোস্তফা মিয়া, লস্করপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ফরিদ মিয়া, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জালাল, বিএনপি নেতা আবুল কালাম, জামাল মেম্বার, মাসুক মিয়া, সাইদুর রহমান শামীম, জুম্মন মিয়া, জামাল মিয়া, আদব আলী, ফারুক মিয়া, আমিন শাহ, জিল্লুর রহমান, শাহীন মিয়া, সোহেল মিয়া, দুলাল মিয়া, ফজলু মিয়া, আকাশ মিয়া, আবু সায়েদ, লিটন মিয়া, কাওছার মিয়া, আফজল মিয়া, আব্দুল হামিদ তালুকদার প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.