শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

২ লাখ ইভিএম কিনতে ৮৭১১ কোটি টাকার প্রকল্প চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদকঃ আরও ২ লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার জন্য ৮ হাজার ৭১১ কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাব চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন।

আজ সোমবার নির্বাচন কমিশনের বৈঠকে এ প্রকল্প প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। সরকারের অনুমোদনের জন্য এ প্রকল্প এখন পরিকল্পনা কমিশনে পাঠানো হবে।

বৈঠক শেষে নির্বাচন কমিশনার মো. কমিশনার আলমগীর এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে নতুন প্রকল্প অনুমোদন করেছে নির্বাচন কমিশন। এখন এটি পাঠানো হবে পরিকল্পনা কমিশনে। তারা যাচাই-বাছাই করে একনেক সভায় উপস্থাপন করবেন।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, সর্বোচ্চ দেড়শ আসনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। বর্তমানে আমাদের যে ইভিএম আছে তাতে ৭০টি আসনে নির্বাচন করা সম্ভব। যদি দেড়শ আসনে নির্বাচন করতে হয় তাহলে আমাদের আরও ইভিএম প্রয়োজন হবে।

তিনি জানান, বৈঠকে নতুন ২ লাখ ইভিএম কেনা, মেরামত ও রক্ষণাবেক্ষণের সম্ভব্য ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৭১১ কোটি টাকা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.