বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

৩১৪ রানে অলআউট ভারত, ৮৭ রানের লিড

স্পোর্টস ডেস্ক: ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৩১৪ রানে অলআউট হয়েছে ভারত। এর ফলে ৮৭ রানের লিড নিয়েছে সফরকারীরা।

গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) প্রথম ইনিংসে বাংলাদেশ করে ২২৭ রান। জবাব দিতে নেমে ভারত প্রথম দিনের শেষ বেলা ভালো মতো পার করে। তবে দ্বিতীয় দিন আজ শুক্রবার সকালের সেশনে ভারত দারুণ ধাক্কা দেন তাইজুল ইসলাম। ৯৪ রানের ভারত হারায় ৪ উইকেট। এ চার উইকেটের তিনটিই নেন তাইজুল, বাকিটি নেন তাসকিন আহমেদ।

পঞ্চম উইকেটে ঘুরে দাঁড়ায় ভারত। আইয়ার ও ঋষভ পান্ত মিলে হাল ধরেন দলের।আয়ার ১০৫ বলে দশ চার ও দুই ছক্কায় ৮৭ রান করেন। ঋষভও ১০৫ বলে সাতটি চার ও পাঁচ ছক্কায় ৯৩ রান করে আউট হন।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষ বেলায় ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। মুমিনুল হক ৮৪ রানের ইনিংস খেলেন। নবম ব্যাটার হিসেবে আউট হন। দলের আর কেউ ৩০ রানের বেশি করতে পারেননি। যদিও টপ-মিডল অর্ডারের ছয় ব্যাটার সেট হয়েছিলেন। ওপেনার শান্ত ২৪ এবং মিডল অর্ডারে মুশফিক ২৬ ও লিটন দাস ২৫ রান করেন।

প্রথম ইনিংসে ভারতের হয়ে চারটি করে উইকেট নেন পেসার উমেশ যাদব ও স্পিনার অশ্বিন। বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে দুই স্পিনার তাইজুল ও সাকিব চারটি করে উইকেট নিয়েছেন। স্পিনার মিরাজ ও পেসার তাসকিন একটি করে উইকেট নেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.