শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

৮৮ রানের বড় ব্যবধানে জয় নিয়ে আসল তামিমরা

ডেস্ক রিপোর্ট সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দাপুটে জয় তুলে নিলো বাংলাদেশ। আফগানদের ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো তামিম ইকবালের দল। এই জয়ে ইংল্যান্ডকে টপকে আইসিসি ওয়ানডে সুপার লীগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে বাংলাদেশ। ১৪ ম্যাচে ৯ জয় ও ৪ হার নিয়ে বাংলাদেশের সংগ্রহ কাটায় কাটায় ১০০ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলা ইংলিশদের সংগ্রহ ৯৫ পয়েন্ট।

আজ শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে লিটন দাসের সেঞ্চুরিতে ৩০৬ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে ৪৫.১ ওভারে ২১৮ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। আফগানদের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন নাজিবউল্লাহ জাদরান। ৫২ রান আসে ওপেনার রহমত শাহর ব্যাট থেকে।
মোহাম্মদ নবী ৩২ এবং রশিদ খান করেন ২৯ রান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান। এছাড়া মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহামুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন নেন একটি করে উইকেট।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ওপেনার লিটন দাস খেলেন ১৩৬ রানের ইনিংস। ১২৬ বলে ১৬ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান লিটন। চারে নামা মুশফিকুর রহীম ৯৩ বলে করেন ৮৬ রান। যাতে ছিল ৯টি চারের মার। অধিনায়ক তামিম ইকবাল ১২ এবং সাকিব আল হাসান ২০ রান করে আউট হন।

সংক্ষিপ্ত স্কোর
টস: বাংলাদেশ, ব্যাটিং
বাংলাদেশ: ৫০ ওভারে ৩০৬/৪ (তামিম ১২, লিটন ১৩৬, সাকিব ২০, মুশফিক ৮৬, রিয়াদ ৬*, আফিফ ১৩*; ফরিদ আহমদ ২/৫৬)
আফগানিস্তান: ৪৫.১ ওভারে ২১৮ (রহমত ৫২, নাজিব ৫৪, নবী ৩২; তাসকিন ২/৩১, সাকিব ২/৩৮)
ফল: বাংলাদেশ ৮৮ রানে জয়ী
সিরিজ: ৩ ম্যাচ সিরিজে বাংলাদেশ ২-০তে এগিয়ে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.