রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

আর্জেন্টাইন কিংবদন্তির মৃত্যুতে মেসি-স্কালোনির শোক

স্পোর্টস ডেস্ক ,১৯৭৮ সালে ঘরের মাঠে কোচ সেজার লুইস মেনোত্তি অধীনে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা, সেটিই ছিল তাদের প্রথম বিশ্বকাপ। ওই টুর্নামেন্টের ফাইনালে নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়েছিল আলবিসেলেস্তেরা। আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানোর পরের বছর দেশের অনূর্ধ্ব-২০ দলকেও জিতিয়েছেন যুব বিশ্বকাপ। আর্জেন্টাইনদের কাছে বনে যান কিংবদন্তি।

তবে অন্য এক কারণে আর্জেন্টাইন ফুটবলপ্রেমীদের হৃদয় জয় করছেন তিনি। তার কোচিংয়ে বদলে যায় আজেন্টিনার খেলার ধরন। সহিংসতাপূর্ণ খেলার কুখ্যাতিকে পেছনে ফেলে নানন্দিক ফুটবলে জয় করেন আর্জেন্টাইনদের মন।

কিংবদন্তি এই কোচ আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন থাকা অবস্থায় মারা গেছেন। মৃসোমবার এক বিবৃতিতে মেনত্তির মৃত্যুর খবর জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

মেনোত্তির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার জাতীয় দলের অধিনায়ক নিজের ইনস্টাগ্রাম একাউন্টে লেখেন, ‘আর্জেন্টিনার ফুটবলের অন্যতম কিংবদন্তি আমাদের ছেড়ে চলে গেছেন। তার পরিবার এবং প্রিয়জনদের প্রতি সমবেদনা। শান্তিতে ঘুমান।’

আর্জেন্টিনার জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনিও শোক প্রকাশ করেছেন। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘ফুটবলের একজন শিক্ষক আমাদের ছেড়ে চলে গেলেন। সেই সব স্নেহ সঞ্চারক কথার জন্য ধন্যবাদ, যার মাধ্যমে আপনি আমাদের মনে ছাপ রেখে গেছেন। চিরকাল হৃদয়ে থাকবেন প্রিয়।’

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.