রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

চট্টগ্রাম টেস্টে ফিরলেন সাকিব

স্পোর্টস ডেস্ক ,এক বছর পর চট্টগ্রাম টেস্ট দিয়ে দলে ফিরতে যাচ্ছেন সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ থেকে সাকিব নিজেকে সরিয়ে নিয়েছিলেন। পুরো সিরিজই খেলার কথা ছিল না তার। কিন্তু সপ্তাহ খানেক আগে সাকিব নিজ থেকে নির্বাচক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসকে জানান চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট খেলতে চান।

শুধু খেলার আগ্রহ প্রকাশ করেই থেমে থাকেননি সাকিব। শুরু হয় তার মাঠে ফেরার প্রক্রিয়া। ঢাকা লিগে দুই ম্যাচ খেলার পাশাপাশি মিরপুরের নেটে ঘাম ঝরিয়েছেন। স্টেডিয়ামে দৌড়ে চক্কর কেটেছেন। জিমে দিয়েছেন সময়। এবার তার মাঠে ফেরার পালা।

গত এপ্রিলে শেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেছিলেন বাঁহাতি স্পিনার। এক বছর পর তাকে পাওয়া যাচ্ছে লাল বলের ক্রিকেটে। সাকিব দলে ফেরায় স্কোয়াড থেকে সরিয়ে দেওয়া হয়েছে মুশফিকুর রহিমের পরিবর্তে প্রথম টেস্টে দলভুক্ত হওয়া তাওহীদ হৃদয়কে।

এদিকে সিলেট টেস্টে স্কোয়াডে থাকা পেসার মুশফিক হাসান বাঁ পায়ের চোটে পড়েছেন। তার রিহ্যাবের প্রয়োজন। এজন্য দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন না। তার পরিবর্তে আরেক ডানহাতি পেসার হাসান মাহমুদকে নেওয়া হয়েছে। দেশের হয়ে ৩৯ ম্যাচ খেলা হাসানের এখনও টেস্ট অভিষেক হয়নি। ১৬ প্রথম শ্রেণির ক্রিকেটে তার শিকার ৪৯ উইকেট

সিলেট টেস্ট জিতে শ্রীলঙ্কা ১-০ ব্যবধানে এগিয়ে। দুই দলের এই সিরিজ ২০২৩-২৫ সালের টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক সৌরভ, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.