সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
লন্ডনস্থ ক্যামডেন কাউন্সিলের মেয়র নিযুক্ত হয়েছেন হবিগঞ্জের সমতা খাতুন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের একাধিক প্রার্থী সুবিধাজনক অবস্থানে বিএনপির একক প্রার্থী, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জেলা পরিষদের অর্থসহায়তা জেলাবাসীর মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে এমপি আবু জাহির এর অনন্য উদ্যোগ বিদ্যালয়ে টিকটক করার অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার লাখাইয়ে নয়ন হত্যার ঘটনায় আটক ৪ নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫ সাধারণ কৃষকদের দোরগোড়ায় প্রাণোদনার সুফল পৌঁছে দিন-এমপি আবু জাহির মৌলভীবাজারে মসজিদের খতিব’কে মারধর করলেন মোতাওয়াল্লী আজমিরীগঞ্জে কীটনাশক পানে যুবকের আত্মহত্যা

চার ঘণ্টায় ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে চার ঘণ্টায় ১৫ থেকে ২০ শতাংশের মতো ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

বুধবার (৮ মে) নির্বাচন কমিশনের সচিব সচিব সাংবাদিকদের এমন তথ্য জানান।

ইসি সচিব জাহাংগীর আলম বলেন, ১৩৯টি উপজেলায় সকাল ৮টায় সুষ্ঠুভাবে ভোট শুরু হয়েছে। জেলা প্রশাসন ও মাঠ পর্যায় থেকে প্রাপ্ত তথ্যে দেখা গেছে একেক উপজেলায় ভোট প্রদানের হার একেক রকম। ফলে দুপুর ১২টা পর্যন্ত গড়ে কত শতাংশ ভোট পড়েছে তা জানানো সম্ভব না হলেও, তথ্য বিশ্লেষণে দেখা গেছে অঞ্চলভিত্তিক ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে।

দুপুর পর্যন্ত ভোটার উপস্থিতি ইসির প্রত্যাশার চেয়ে কিছুটা কম জানিয়ে জাহাংগীর আলম বলেন, অনেক জায়গায় সকালে বৃষ্টি হয়েছে, চরাঞ্চলে গত রাতে ঝড়ের কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। ফলে ভোটার উপস্থিতি সকালে কম ছিল। বাংলাদেশের নির্বাচনগুলোতে দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত ভোটার উপস্থিতি বাড়ে। আশাকরি ভোটগ্রহণের হার বাড়বে।

ইসি সচিব বলেন, বগুড়ায় অবৈধভাবে ভোট দেওয়ায় একজন প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়েছে। আর দু’এক জায়গায় যে ঘটনা ঘটেছে তাতে উল্লেখযোগ্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি। ভোটকেন্দ্রের বাইরে কোনো ঘটনা ঘটলে তা আমাদের কাছে রিপোর্ট হয় না। অনেক জায়গায় সকালে বৃষ্টি হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন থাকায়, চরাঞ্চলে ঝড়ের কারণে রাতেই বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। দুপুর পর্যন্ত আমরা যে-রকম প্রত্যাশা করেছি, ভোট তার চেয়ে কিছু কম পড়েছে।

সচিব জানান, দুপুর ২টা থেকে চারটা পর্যন্ত ভোট বেশি পড়ে। ভোট শেষে প্রকৃত চিত্র জানানো যাবে। আমরা শঙ্কা করেছিলাম ইভিএম হয়তো ঠিকমতো কাজ করবে না। কিন্তু আল্লাহর রহমতে ভালোভাবে কাজ করছে। আল্লাহ অশেষ রহমতে আপনাদের দোয়ায় ভোটগ্রহণ নির্বিঘ্ন চলছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.