রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন

ডেঙ্গুতে একজনের মৃত্যু, ২৯৪ রোগী হাসপাতালে ভর্তি

 ডেস্ক রিপোর্ট ,দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। সঙ্গে বাড়ছে মৃত্যুও। একদিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৩২ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ২৯৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০২৩ জনে।

আজ শনিবার (১০ সেপ্টেম্বর) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২৯৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৪৪ জন এবং ঢাকার বাইরে ৫০ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ২৯৪ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০২৩ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৮৪৯ জন এবং ঢাকার বাইরে ১৭৪৬ জন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১০ই সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৮ হাজার ৩৯০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৭ হাজার ৩৩৫ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩২ জনের মৃত্যু হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.