শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

তাকরিমের সাফল্যে টাঙ্গাইলে বইছে আনন্দ

টাঙ্গাইল প্রতিনিধি ,আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হওয়ায় হাফেজ সালেহ আহমাদ তাকরিমের গ্রামে বইছে আনন্দের জোয়ার। নিজেদের এলাকার সন্তানের সাফল্যে শুধু ওই গ্রাম নয়, পুরো জেলার মানুষ গর্বিত। তাকরিম বুধবার (৫ মার্চ) দেশে ফিরেছে।

তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা গ্রামে। তাকরিম হেফজ পাশ করে ঢাকার মারকাযুল ফায়জুল আল কোরআন ইসলামিয়া মাদ্রাসায় কিতাব খানায় ভর্তি হয়েছে। তার বাবা হাফেজ আব্দুর রহমান ঢাকার সাভারের দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় শিক্ষকতা করেন।

তাকরিমের চাচাতো ভাই হাফেজ মো. আসাদুল্লাহ জানান, ২৬ তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিয়োগিতায় অংশ গ্রহণের জন্য গত ২০ মার্চ তাকরিম দুবাই যান। দ্বিতীয় রমজান থেকে এই প্রতিযোগিতা শুরু হয়। গত মঙ্গলবার রাতে প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। এতে তাকরিম প্রথম স্থান অর্জন করে। দ্বিতীয় হয়েছেন ইথিওপিয়ার আব্বাস হাদি ও তৃতীয় স্থান অর্জন করেছেন সৌদি আরবের খালিদ সুলায়মান।

এ খবর তাকরিমের গ্রামের পৌছায় গ্রামের মানুষ আনন্দিত। স্থানীয় লোকজন তাকরিমের এই খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ করছেন।

ভাদ্রা ইউপি সদস্য বেল্লাল হোসেন জানান, তাকরিমের এই সাফল্যে আমরা গর্বিত। আমাদের এলাকার ছেলে এতো বড় সম্মান বয়ে এনেছেন। এর আগেও সৌদি আরব থেকে প্রতিযোগিতায় সাফল্য অর্জন করেছিলো। তখন তাকে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছিলো।

ওই গ্রামের হেকমত আলী জানান, তাকরিম আমাদের এলাকার গর্ব। যদিও সে ঢাকায় পড়াশোনা করে। তারপরও এলাকার প্রতিটি মানুষ তার সাফল্যের জন্য গর্বিত।

টাঙ্গাইলের মাওলানা আনোয়ার হোসেন জানান, তাকরিম শুধু তার নিজ গ্রাম বা উপজেলা নয়, তিনি সারা টাঙ্গাইল তথা দেশের জন্য সম্মান বয়ে এনেছেন।

তাকরিমের চাচাতো ভাই হাফেজ মো. আসাদুল্লাহ জানান, বুধবার বিকেলে তাকরিম দেশে ফিরেছেন। তার সাথে তার বাবাও রয়েছেন। এর আগে তাকরিম সৌদি আরব, ইরান ও লিবিয়ায় একাধিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। সেখান থেকেও সে সম্মান বয়ে এনেছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.