শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

দক্ষ ফুটবলার তৈরীর লক্ষ্যে এমপি আবু জাহির গোল্ডকাপ টুর্ণামেন্ট

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার ২০টি দল নিয়ে ‘এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’ আয়োজন করা হয়েছে।
গতকাল বিকেলে লাখাই উপজেলার বামৈ উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন এমপি আবু জাহির।
জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও আইব্রিথ ইউকের ব্যবস্থাপনায় টুর্নামেন্টে ৩টি উপজেলার ১৭টি ইউনিয়ন, ২টি পৌরসভা ও খেলোয়ার কল্যাণ সমিতির ১টি দল অংশ নিবে। বামৈ মাঠ ছাড়াও সদর উপজেলার রিচি, পইল এবং শায়েস্তাগঞ্জ উপজেলার মাঠে টুর্ণামেন্টের ম্যাচ অনুষ্ঠিত হবে।
প্রথম রাউন্ডে ১৬টি ম্যাচ শেষে ৪টি কোয়ার্টার ফাইনাল, ২টি সেমিফাইনাল এবং পরে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন।
গতকাল মুড়িয়াউক ও লাখাই ইউনিয়নের উদ্বোধনী ম্যাচ গোলশূন্য ড্র হয়। ম্যাচ উপভোগ করতে মানুষের মাঠের চারদিকে ঢল নামে।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, ‘খেলাধূলা তরুণ সমাজকে খারাপ কাজ থেকে দূরে রাখে। এছাড়া একজন ভাল খেলোয়াড় পুরো এলাকার জন্য সুনাম বয়ে আনতে পারে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমি হবিগঞ্জে ক্রীড়াঙ্গনের উন্নয়নকে গুরুত্ব দিয়েছি। এর ফলশ্রুতিতে হবিগঞ্জে আধুনিক স্টেডিয়ামসহ ক্রীড়াক্ষেত্রে ব্যাপাক উন্নয়ন হয়েছে।’ এলাকা থেকে দক্ষ খেলোয়ার তৈরীর উদ্দেশ্যে ‘এমপি আবু জাহির গোল্ডকাপ টুর্ণামেন্ট’ আয়োজন করা হয়েছে বলেও তিনি জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ বদরুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, হাইব্রিথ ইউকের চেয়ারম্যান মোহাম্মদ আলী ছালিক, লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া আক্তার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফজলে এলাহী ফরহাদ প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.