শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত- ৬১৪

নিজস্ব প্রতিবেদকঃ হঠাৎ লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু। ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৪৫ জনে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৬১৪ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৬০১ জন। ৬১৪ জনের মধ্যে রাজধানীতেই ৪৬২ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৭৩ শতাংশে পৌঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ১১ দশমিক ৬০ শতাংশ।

নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১৮ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘণ্টায় ২৮৩ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬১ হাজার ২৬০ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮৩১টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৩২ হাজার ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় ৩ জন পুরুষ ও ২ জন নারী মারা গেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৩১ জন এবং নারী ১০ হাজার ৬১৪ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৬২ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৪৯৪ জন, ময়মনসিংহ বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ২৪ জন, রাজশাহী বিভাগে ৩৮ জন, রংপুর বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ২০ জন এবং সিলেট বিভাগে ৭ জন রোগী শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.