শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ একদিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ১৩৬ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ২০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৩০ জনে। চলতি বছরে ৩৭ হাজার ১৫১ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন।

এরমধ্যে ২৫ হাজার ৪৭১ জন রাজধানী ঢাকায় এবং ১১ হাজার ৬৮০ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন। অক্টোবরের ৩০ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৫৯ জন এবং মারা গেছেন ৮১ জন। সেপ্টেম্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন।

আজ রবিবার (৩০ অক্টোবর) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১ হাজার ২০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৬১৮ জন এবং ঢাকার বাইরে ৪০২ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ১ হাজার ২০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৩০ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ৩৫০ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ২৮০ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ৩০শে অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩৭ হাজার ১৫১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৩৩ হাজার ৩৮৫ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৩৬ জনের মৃত্যু হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.