শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

খবরের শিরোনাম:
বানিয়াচং আগুয়া গ্রামে ৩ খুনের ঘটনায় ১শ জনকে অভিযুক্ত করে মামলা টাকা উধাও হতাশা বাড়ছে ডিপিএস ও ফিক্স ডিপোজিটসহ অন্যান্য স্কিম গ্রাহকদের সিলেটের জৈন্তাপুরে রৌদ্রজ্জ্বল ফুটবল মাঠে হঠাৎ বজ্রপাত, খেলোয়াড় নিহত মধুমাসেও ফলের বাজার গরম হবিগঞ্জে শিক্ষিকার মরদেহ উদ্ধারের ঘটনায় মামলা জাপা নেতা বুলবুল চৌধুরী ব্যক্তিগত সফরে যুক্তরাজ্যে যাচ্ছেন ফুটবলার রপ্তানিতে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা কত ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় বিএনপি: প্রধানমন্ত্রী কুলাউড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নিহত -১ মৌলভীবাজারে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

বাড়ছে নদ-নদীর পানি, সিলেটে বন্যার আশঙ্কা

সিলেট প্রতিনিধিঃ সিলেটে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। বিভাগের বেশিরভাগ নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। আগামী দুএকদিনের মধ্যে বিপদসীমা অতিক্রম করতে পারে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

বুধবার (১ মে) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী সরদার উদয় রায়হান স্বাক্ষরিত হাওর অঞ্চলের নদ-নদীর পরিস্থিতি ও পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীসমূহের পানি বৃদ্ধি পাচ্ছে এবং বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ সময় সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার প্রধান নদ-নদীসমূহের পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে বলা হয়, সিলেট জেলার সীমান্ত সংলগ্ন সুরমা নদীর কানাইঘাট, লোভাছড়া নদীর লোভাছড়া, সারি গোয়াইন নদীর সারিঘাট ও গোয়াইনঘাট পয়েন্টে পানি সমতল স্বল্প মেয়াদে প্রাকমৌসুমি বিপদসীমা অতিক্রম করতে পারে।

বন্যা সতর্কীকরণ ও পূর্বাভাস কেন্দ্রের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সিলেটের জৈন্তাপুরের লালাখাল স্টেশনে ৭০ মিলিমিটার, জকিগঞ্জ পয়েন্টে ৬৮ মিলিমিটার, বিয়ানীবাজারের শেওলা পয়েন্টে ৫৪ মিলিমিটার, কানাইঘাট পয়েন্টে ৫১ ও সিলেট শহর পয়েন্টে ৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে ভারতের আসামের শিলচরে ৬২ মিলিমিটার এবং মেঘালয়ের চেরাপুঞ্জিতে ১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.