রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

খবরের শিরোনাম:
লন্ডনস্থ ক্যামডেন কাউন্সিলের মেয়র নিযুক্ত হয়েছেন হবিগঞ্জের সমতা খাতুন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের একাধিক প্রার্থী সুবিধাজনক অবস্থানে বিএনপির একক প্রার্থী, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জেলা পরিষদের অর্থসহায়তা জেলাবাসীর মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে এমপি আবু জাহির এর অনন্য উদ্যোগ বিদ্যালয়ে টিকটক করার অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার লাখাইয়ে নয়ন হত্যার ঘটনায় আটক ৪ নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫ সাধারণ কৃষকদের দোরগোড়ায় প্রাণোদনার সুফল পৌঁছে দিন-এমপি আবু জাহির মৌলভীবাজারে মসজিদের খতিব’কে মারধর করলেন মোতাওয়াল্লী আজমিরীগঞ্জে কীটনাশক পানে যুবকের আত্মহত্যা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লাখাইয় ঝুকিপূর্ণ কেন্দ্র -২৫ টি

বিল্লাল আহমেদ লাখাই থেকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ এ লাখাইয়ে ২৫ টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ।
লাখাই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৩৯ টি তন্মধ্যে ২৫ টি ভোট কেন্দ্রই ঝুকিপূর্ণ।
লাখাই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৭৯ জন।
এ ব্যপারে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল খায়ের এর সাথে যোগাযোগ করলে তিনি জানান লাখাই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৩৯ টি তন্মধ্যে ২৫ টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে আমরা ধরে নিয়েছি।
এরমধ্যে অতি ঝুঁকিপূর্ণ কেন্দ্র হচ্ছে লাখাই এসি আর সি উচ্চ বিদ্যালয়,লাখাই দারুল হুদা মাদ্রাসা, লাখাই ২নং সরকারী প্রাথমিক বিদ্যালয়,শিবপুর মাদ্রাসা, তেঘরিয়া ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুড়িয়াউক দারুস সুন্নাহমাদ্রাসা, বামৈ সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাঠিহারা ছিদ্দিকিয়া মাদ্রাসা, কাটাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভরপূর্ণী সরকারী প্রাথমিক বিদ্যালয়, বুল্লা সিংহগ্রাম বালিকা উচ্চ  বিদ্যালয়।
ঝুকিপূর্ণ ভোট কেন্দ্র গুলো হচ্ছে কামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,হাজী করীম হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়, তেঘরিয়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়, সুনেশ্বর সরকারী প্রাথমিক বিদ্যালয়,মশাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাতাউক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মারুগাছ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাদিকারা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব ভাদিকারা সরকারী প্রাথমিক বিদ্যালয়, করাব রহমানিয়া মাদ্রাসা ও মনতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয়।
 এ ব্যাপারে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল খায়ের জানান ঝুকিপূর্ণ কেন্দ্র গুলির বিষয়ে আমরা আইন শৃঙ্খলা বাহিনী সর্বদা সচেষ্ট আছি এবং কঠোর অবস্থানে থেকে আমরা আমাদের দায়ীত্ব যথাযথ ভাবে পালন করে যাব। কেউ কোন প্রকার সহিংসতা করতে চাইলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে। এসব কেন্দ্রগুলোতে অতিরিক্ত স্পেশাল ফোর্স রয়েছে । লাখাই উপজেলা  নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায় লাখাই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৭৯ জন ভোটার রয়েছে।
এ ব্যাপারে লাখাই উপজেলার নির্বাহী কর্মকর্তা( ইউ,এন,ও) নাহিদা সুলতানা এর সাথে যোগাযোগ করলে তিনি জানান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  আইন শৃঙ্খলা বাহিনী সর্বদা সতর্কতার সাথে কাজ করে যাবে এবং যে কোন সময়  ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স সহ নির্বাচনে সহিংসতা রোধে আইন শৃঙ্খলা বাহিনীরা কাজ করে যাবে। তিনি আরো জানান, নির্বাচনী মাঠে , ৪৫ সদস্য বিশিষ্ট একটি সেনাবাহিনীর দল রয়েছে, দুই প্লাটুন বিজিবি ,পুলিশ বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও র্‌্য।ব ও আনসার ভিডিপি সহ সকল ধরনের আইন শৃঙ্খলা বাহিনী নির্বাচনী মাঠে সতর্কতার সাথে কাজ করবে।।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.