সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

খবরের শিরোনাম:
হাঁটছিলেন রেললাইনে, দুই পা বিচ্ছিন্ন হলো সাকিবের ভোটের টাকা বিলি করতে গিয়ে গণপিটুনির শিকার সাবেক চেয়ারম্যান মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : মৌলভীবাজারে আইজিপি লন্ডনস্থ ক্যামডেন কাউন্সিলের মেয়র নিযুক্ত হয়েছেন হবিগঞ্জের সমতা খাতুন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের একাধিক প্রার্থী সুবিধাজনক অবস্থানে বিএনপির একক প্রার্থী, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জেলা পরিষদের অর্থসহায়তা জেলাবাসীর মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে এমপি আবু জাহির এর অনন্য উদ্যোগ বিদ্যালয়ে টিকটক করার অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার লাখাইয়ে নয়ন হত্যার ঘটনায় আটক ৪

বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত : পাইলট নিহত

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,আকাশে উড়ন্ত অবস্থায় আগুন ধরে চট্টগ্রামে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটি গড়িয়ে পড়ে চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীর মোহনায়। এর আগে বিমানের পাইলট ও কো-পাইলট প্যারাসুটে মািটতে অবতরণ করে। পরে চিকিৎসাধীন অবস্থায় পাইলট অসীম জাওয়াদের মৃত্যু ঘটে।

বৃহ¯পতিবার (৯ মে) বেলা পৌনে ১১টার দিকে বিমান বিধ্বস্তের এই ঘটনা ঘটে। চট্টগ্রাম ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিমানের পাইলট ও কো-পাইলটকে উদ্ধার করে পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) ভর্তি করা হয় বলে জানায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি অবস্থান করছে। এছাড়া উদ্ধার অভিযানে কাজ করছে বিমানবাহিনীর নিজস্ব ইউনিট। বিমানটির উদ্ধার কাজ চলছে।চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা ইব্রাহিম খলিল বলেন, সকাল সাড়ে ১০টার দিকে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান ওয়াইএকে১৩০ উড্ডয়নের কিছুক্ষণ পরেই আগুন ধরে যায়। এ সময় বিমানের পাইলট ও কো-পাইলট প্যারাসুটে নেমে আসে। পরে বিমানটি টার্মিনালের বে এরিয়ায় বিধ্বস্ত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। যুদ্ধবিমানের দুই পাইলটকে আহত অবস্থায় পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) ভর্তি করা হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় পাইলট অসীম জাওয়াদের মৃত্যু ঘটে। আহত কো-পাইলট চিকিৎসা নিচ্ছেন।

রাশিয়ার সমরাস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইরকুত করপোরেশনের তৈরি ইয়াক ১৩০ যুদ্ধবিমানটি সাবসনিক দুই সিটের উন্নত জেট প্রশিক্ষণ এবং হালকা যুদ্ধ বিমান। যুদ্ধবিমানটি ১৯৯৬ সালে প্রথম আকাশে উড্ডয়ন করে। এরপর ২০০২ সালে এটি রুশ সামরিক পাইলটদের প্রশিক্ষণের জন্য প্রধান আকাশযান হিসেবে নির্বাচন করা হয়। ২০১৫ সালে এই যান প্রথম বাংলাদেশে আসে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.