বুধবার, ২২ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

মাধবপুর পৌরসভার চারদিন ধরে কর্মবিরতি, বন্ধ নাগরিক সেবা, নোংরা হচ্ছে নগরী!

মুজাহিদ মসি,(মাধবপুর) হবিগঞ্জ প্রতিনিধি:  হবিগঞ্জের মাধবপুর পৌরসভার লোকজনদের উপর হামলার প্রতিবাদে বিগত ২৮ এপ্রিল থেকে চার দিন ধরে পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা কর্মবিরতি পালন করছেন।

পৌরসভার কর্মবিরতি দেয়ায় কারনে চার দিন ধরে পৌরসভার ময়লা পরিষ্কার না হওয়ায় ময়লার বাগার হচ্ছে পৌরসভা ও বাজারের আশেপাশের এলাকায়। ময়লার দুর্গন্ধে ঠিকা যাচ্ছে না বলে জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। মেয়র হাবিবুর রহমান মানিক জানান,সরকারি কাজে বাধা দিয়েছে আমাদের লোকজনকে আহত করা হয়েছে কিন্তু আমরা কোন বিচার পাচ্ছি না পুলিশ কিংবা ইউএনও কাছে।

সেজন্যই কর্মবিরতি দেয়ার বিকল্প কোন রাস্তা আমাদের ছিল না। অনুসন্ধানে জানা যায় ,ওই পৌরসভার গাবতলী স্ট্যান্ডে সিএনজি চালকগণ হাইকোর্টের একটি রায় ও এলজিইডি মন্ত্রণালয়ের একটি চিঠি ব্যাখ্যাকে কেন্দ্র করে পৌরসভার নিয়মিত টোল আদায় করা বেআইনি মনে করলে পৌরসভার লোকজনের সাথে তাদের বাগবিতণ্ডা হয়।

ঘটে হামলা ও আহততের ঘটনাও। পৌরসভা মনে করছেন তাদের টোল তুলা নিয়মিত কাজ। আইনগত বৈধতা রয়েছে পক্ষান্তরে সিএনজি চালকগণ এটিকে চাঁদাবাজি মনে করছেন। সিএনজি অটোরিকশাচালকদের শ্রমিক নেতা সিরাজুল ইসলাম লিটন বলেন,টোল আদায় করা যাবে কি যাবে না মন্ত্রণালয়ে চিঠি ও উচ্চ আদালতের রায়ের ব্যাখ্যা নিয়ে আমরা একাধিকবার লিখিত অভিযোগসহ মাধবপুরের ইউএনও একেএম ফয়সালের কাছে গেলেও তিনি উল্টো আমাদের মোবাইল কোর্টের ভয় দেখান।

তখন যদি তিনি এর সঠিক ফয়সালা, ব্যাখ্যা বা ব্যবস্থা নিতেন তাহলে আজ কাউকে হতাহত হতে হয় না পৌরসভার স্টাফদের কর্মবিরতি দেয়া লাগতো না। আমরা এই ঘটনার সুস্থ তদন্ত ও ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি করি। পৌরসভার একজন বাসিন্দা বলেন, আজ সকালে আসছিলাম আমার ছেলের জন্ম-নিবন্ধন করা জন্য কিন্তু এসে দেখি তাদের নাকি কর্মবিরতি চলছে। এই কর্মবিরতির কারণে আজকের দিনটায় আমার নষ্ট হয়ে গেল।

এটা ঠিক নয় আমরা সাধারণ মানুষ এর কুফল ভোগ করছি।আর ময়লা পরিষ্কার ঢাকায় দুর্গন্ধে ও ময়লার বাগারে পরিণত হয়েছে পৌরসভা। দ্রুত এই সমস্যার নিষ্পত্তি চাই।

এদিকে, পৌরসভার কর্মকর্তা- কর্মচারীদের এ কর্মবিরতির কারণে পৌরবাসীর দুর্ভোগ পড়েছে। তাদের প্রয়োজনীয় কাজ ব্যহত হচ্ছে। ময়লা আবর্জনাও অপসারন করা হচ্ছে না, পৌর এলাকার ছাত্র ও ছাএীরা নাগরিক সনদ ও ভোটার তালিকা হাল নাগাদ করণের জন্য এসে চরম দুর্ভোগে পরেছে।

পৌর সভায় কোনো কর্মকর্তা-কর্মচারী নেই। সকল নাগরিক সেবা বন্ধ থাকায় চরম দুর্ভোগে দিন পোহাতে হচ্ছে পৌরসভার বাসিন্দাদের। ছবি:কর্মবিরতি ও কর্মবিরতি দেয়ায় ময়লার বাগার পৌরসভার ছবি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.