সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

মৌলভীবাজারে জামানত হারালেন আ.লীগ নেতা

অলি আহমদ মাহিন,মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে নির্ধারিত ভোট না পাওয়ায় চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কামাল হাসান জামানত হারালেন। তার প্রাপ্ত ভোট ৫ হাজার ৫৮৪। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে টিয়া পাখি প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী পূরণ উরাংও জামানত হারিয়েছেন।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে সময়ের কণ্ঠস্বরকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল বাশার।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল বাশার বলেন, কুলাউড়ায় মোট ভোটার ২ লাখ ৯০ হাজার ৬৪৮ জন। এরমধ্যে ভোট পড়েছে ৯৩ হাজার ৮২টি। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী, প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীর প্রাপ্ত ভোট যদি মোট প্রদত্ত ভোটের ১৫ শতাংশের কম হয়, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে। সেক্ষেত্রে চেয়ারম্যান প্রার্থী কামাল হাসান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী পূরণ উরাং নির্ধারিত ভোটের চেয়ে কম পাওয়ায় জামানত হারালেন।

তিনি আরও বলেন, এবার নির্বাচন কমিশনে প্রার্থী হওয়ার জন্য জামানত দিতে হয়েছে চেয়ারম্যান পদে ১ লাখ ও ভাইস চেয়ারম্যান পদে ৭৫ হাজার টাকা।

কামাল হাসানের বাড়ি উপজেলার বরমচাল ইউনিয়নে। তিনি ঢাকায় এক সময় সাংবাদিকতা করতেন। তারপর লন্ডন চলে যান। সেখানে গিয়ে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হয়ে তথ্য ও গবেষণা সম্পাদকের পদ পান। বেশ কয়েক বছর আগে তিনি কুলাউড়ায় এসে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মন জয় করে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতির পদ পান। গত সংসদ নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নও কিনেছিলেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.