রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

৪৩ বছর বয়সীকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা উগান্ডার

স্পোর্টস ডেস্ক,এবারের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপটি অনেক দিক থেকেই আলাদা। প্রথমবারের মতো ২০ দলকে নিয়ে কোন আসর আয়োজন করছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আসন্ন এই আসরটির আরেকটি চমক হলো এই আসরে দেখা যাবে ৪৩ বছর বয়সী এক খেলোয়াড়কে। বলা হচ্ছে উগান্ডার অলরাউন্ডার ফ্রাঙ্ক এনসুবুগার কথা। উগান্ডার ঘোষণা করা বিশ্বকাপের দলে স্থান করে নিয়েছেন এই ক্রিকেটার।

এবারের বিশ্বকাপে আরেকটি চমকের নাম হলো উগান্ডা ক্রিকেট দল। জিম্বাবুয়ের মতো দলকে হারিয়ে আফ্রিকান অঞ্চলের বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে উগান্ডা ও নামিবিয়া। এই প্রথমবার যে কোনো ফরম্যাটের আইসিসি বিশ্বকাপেও অংশ নিতে যাচ্ছে এই দলটি। সোমবার (৬ মে) তারা নিজেদের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। স্কোয়াডে চমক বলতে ৪৩ বছর বয়সী ফ্রাঙ্ক এনসুবুগার জায়গা করে নেওয়া।

ব্রায়ান মাসাবার নেতৃত্বে উগান্ডা এবারের বিশ্বকাপে অংশ নিবে। ১৫ জনের স্কোয়াডে রয়েছে ৪৩ বছর বয়সী ফ্রাঙ্ক এনসুবুগা। এই অফস্পিনিং অলরাউন্ডার টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হচ্ছেন। তার আগের এই রেকর্ড ছিল ওমানের মোহাম্মদ নাদিম ও নাসিম খুশি, দুজনেরই বয়স ৪১।৫৪টি টি-টোয়েন্টি খেলে ৫৫ উইকেট নিয়েছেন এনসুবুগা। টি-টোয়েন্টিতে তার ইকোনমি রেটটাও ঈর্ষণীয়, ৪.৭৯। অবশ্য এটি ছাড়াও তার সেরা বোলিং ফিগার ৩/৯।

দলের সহঅধিনায়ক হিসেবে থাকছেন রিয়াজাত আলী শাহ । আর ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে রাখা হয়েছে রোনাল্ড লুটায়া ও ইনোসেন্ট এমওয়েবেজকে ।

‘সি’ গ্রুপে উগান্ডার সঙ্গী আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওয়েস্ট ইন্ডিজ। আগামী ৪ জুন প্রভিডেন্সে তারা প্রথম ম্যাচ খেলবে আফগানদের বিপক্ষে।

উগান্ডা স্কোয়াড : ব্রায়ান মাসাবা (অধিনায়ক), রিয়াজাত আলি শাহ (সহঅধিনায়ক), কেনেথ ওয়াইসওয়া, দিনেশ নাকরানি, ফ্রাঙ্ক এনসুবুগা, রোনাক প্যাটেল, রজার মুকাসা, কসমান কাইউটা, বিলাল হাসুন, ফ্রেড আচেলাম, রবিনসন ওবুয়া, সিমন সেসাজি, হেনরি সেনিওন্দো, আলপেশ রামজানি, জুমা মিয়াজি।

রিজার্ভ খেলোয়াড় : রোনাল্ড লুটায়া, ইনোসেন্ট এমওয়েবেজ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.