বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ,শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া রেকর্ড ৫১১ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৭ রানেই পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। এরপর মুমিনুল হকের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ ১৮২ রান পর্যন্ত করতে পারে। আসা যাওয়ার মিছিলে তিনি অপরাজিত থাকেন ৮৭ রানে। বাকি ব্যাটারদের ব্যর্থতায় সিরিজের প্রথম টেস্ট ম্যাচবাংলাদেশকে ৩২৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা।

বাংলাদেশের ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে মুমিনুল অপরাজিত থাকেন ৮৭ রানে। মাত্র ১৩ রানের জন্য মিস করেন ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরি। ১৪৮ বল খেলে ১২টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া মিরাজ ৬ চারে করেন ৩৩ রান। জাকির হাসান ১৯ ও ১২ রান করেন শরীফুল। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে শ্রীলঙ্কার কাসুন রাজিথা ৫৬ রান দিয়ে ৫টি উইকেট নেন। ৩টি উইকেট নেন বিশ্ব ফার্নান্দো। বাকি দুটি উইকেট যায় লাহিরু কুমারার পকেটে। ম্যাচসেরা হন শ্রীলঙ্কার অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা।

এর আগে, ধনঞ্জয়া ও কামিন্দু মেন্ডিসের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশকে ৫১১ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় লঙ্কানরা। মেন্ডিস ১৫৬ ও ধনঞ্জয়া ১০৮ রান করেন। এই দুই ব্যাটার সদ্য সমাপ্ত টেস্টের প্রথম ইনিংসেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তাদের দুইজনের সেই অনবদ্য সেঞ্চুরিতে ভর করেই প্রথম ইনিংসে ২৮০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে, মাত্র ১৮৮ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ৯২ রানের লিড পায় সফরকারীরা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট আগামী ৩০ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.