শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

হবিগঞ্জে কনস্টেবল পদে চাকরি পেল ৫২ জন

রামকৃষ্ণ তালুকদার , চাকরী নয়, সেবাএই স্লোগানকে সামনে রেখে হবিগঞ্জ জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেলেন ৫২ জন চাকরি প্রার্থী।
স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলার জন্য কাঙ্ক্ষিত জনগণের পুলিশ বিনির্মাণের লক্ষ্যে হবিগঞ্জ জেলায় গত ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি ২০২৪খ্রি. আবেদনকারী প্রার্থীদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাই ও শারীরিক সক্ষমতা যাচাই বা Physical Endurance Test এর মধ্য দিয়ে শুরু হয়েছিল ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ-২০২৪ এর কার্যক্রম।
নিয়োগ কার্যক্রমের সব গুলো ধাপ পেরিয়ে মাত্র ১২০ টাকায় বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেয়েছেন হবিগঞ্জ জেলার ৫২ জন চাকরিপ্রার্থী।
হবিগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার  আক্তার হোসেন বিপিএম-সেবা মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে শতভাগ স্বচ্ছ, নিরপেক্ষ, মেধা এবং যোগ্যতার ভিত্তিতে কয়েক হাজার আবেদনকারীর মধ্য থেকে ৫২ জন চাকরিপ্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।
তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই বাছাই শেষে গত ০৬ মার্চ ২০২৪খ্রি. লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৩ মার্চ ২০২৪খ্রিঃ সকালে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষনার পর উত্তীর্ণ প্রার্থীগণ সকাল ১০:০০ ঘটিকায় মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অংশগ্রহণ করে। মৌখিক পরীক্ষা শেষে ০৮ জন নারী ও .৪৪ জন পুরুষ মোট ৫২ জন প্রার্থীকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়।
হবিগঞ্জ জেলার ডায়নামিক পুলিশ সুপার  আক্তার হোসেন বিপিএম-সেবা মহোদয় ফলাফল ঘোষণা করতে গিয়ে বলেন, “এই নিয়োগ প্রক্রিয়ায় বিন্দুমাত্র অনিয়ম হয়নি। কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষ ভাবে, শুধুমাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুরো নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। নিয়োগে ১২০ টাকার বাইরে কারো একটি টাকাও কাউকে দিতে হয়নি।”
এ সময় তিনি প্রাথমিকভাবে নির্বাচিত সকলকে ফুল দিয়ে অভিনন্দন জানান।
ফলাফল ঘোষণার সময় আরও উপস্থিত ছিলেন  হাসিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), হবিগঞ্জ,  মাহফুজা আক্তার শিমুল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), সিলেট, মোঃ শামসুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস), হবিগঞ্জ, মোঃ শহিদুল হক মুন্সি, অতিরিক্ত পুলিশ সুপার (দিরাই সার্কেল), সুনামগঞ্জ এবং জেলা পুলিশের বিভিন্ন পদবীর পুলিশ অফিসারবৃন্দ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.