শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

হবিগঞ্জে নার্স দিয়ে অপারেশন, পপুলারে দণ্ড, অ্যাপোলোতে তালা

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে চিকিৎসক ছাড়াই নার্স দিয়ে সিজারিয়ান অপারেশন করার দায়ে নিবন্ধনহীন টি পপুলার জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে দু’টি ধারায় ৭ দিনের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

পাশাপাশি নিবন্ধন না থাকায় হবিগঞ্জ অ্যাপোলো হাসপাতাল তালাবদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেলে শহরের বাসস্ট্যান্ড এলাকার টি পপুলার জেনারেল হাসপাতালে অভিযান শেষে এ দন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুল হক।

সিভিল সার্জন কার্যালয় ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দুপুরে নিয়মিত তদারকির অংশ হিসেবে সিভিল সার্জন ডা. মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে টি পপুলার জেনারেল হাসপাতালে অভিযান চালানো হয়। এসময় তারা দেখতে পান, কোন চিকিৎসক ছাড়াই নার্সের মাধ্যমে এক গৃহবধূর সিজারিয়ান অপারেশন চলছে। পরে ২৫০ শয্যা হাসপাতালের বিশেষজ্ঞ সার্জন এনে হাসপাতাল সম্পন্ন করান সিভিল সার্জন।

এছাড়া বিকেলে নিবন্ধন না থাকা এবং চিকিৎসক ছাড়া অপারেশনের দায়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তারেক আজিজ খানকে পৃথক দু’টি ধারায় ৭ দিনের কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। নিবন্ধন না থাকায় আ্যপোলো হাসপাতালকে তালাবদ্ধ করা হযেছে। অভিযানে সার্বিক সহযোগিতা করে র‍্যাব-৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্প।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.