রবিবার, ১২ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে -এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ সরকার দেশের প্রতিটি কোণে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছে উল্লেখ করে টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, খালেদা জিয়া নিজে শিক্ষিত নাÑ বিধায় দেশের শিক্ষা খাত নিয়ে ভাবেননি। তার সময়ে লেখাপড়া করতে অনেক টাকা ব্যয় হতো। তাই অর্থনৈতিকভাবে অস্বচ্ছল লোকজন তাঁদের সন্তানদের লেখাপড়া থেকে বিরত রেখেছিলেন।
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের শিক্ষা খাতকে গুরুত্ব দিয়েছে। প্রতিটি প্রত্যন্ত অঞ্চলে পর্যন্ত বিনা টাকায় শিক্ষা অর্জনের সুযোগ করে দিয়েছে। আওয়ামী লীগ সকল শ্রেণিপেশার মানুষকে শিক্ষা অর্জনের অধিকার দিয়েছে।
এমপি আবু জাহির গতকাল শায়েস্তাগঞ্জ উপজেলার নিশাপট আইডিয়াল একাডেমী এন্ড হাইস্কুলে পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সভায় বক্তারা হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় বাস্তবায়নর জন্য এমপি আবু জাহির এর কর্মকা-ের ভূয়সী প্রসংশা করেন।
এর আগে তিনি নিশাপট আইডিয়াল একাডেমী এন্ড হাইস্কুলে নবনির্মিত অ্যাডভোকেট মোঃ আবু জাহির একাডেমিক ভবনের উদ্বোধন করেন। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেছেন।
শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বুলবুল খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদারসহ অন্যান্যরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম বাবুল মাস্টার।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.