শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা জি কে গউছ

নিজস্ব প্রতিবেদকঃ চার মামলায় ১৫৪ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায়বিষয়ক সম্পাদক ও টানা তিনবারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ। আজ সোমবার দুপুরে হবিগঞ্জ কারাগার থেকে মুক্ত হন তিনি। বেলা ২টার সময় কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীসহ তাঁকে ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে শোভাযাত্রার মধ্য দিয়ে দলের নেতা-কর্মীরা জি কে গউছকে তাঁর বাসভবনে নিয়ে যান।

এর আগে ১১ জানুয়ারি বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খাইরুল আলমের হাইকোর্ট বেঞ্চ ১৯ আগস্ট বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় হবিগঞ্জ সদর থানা-পুলিশের দায়েরকৃত পুলিশ এসল্ট মামলায় জি কে গউছের জামিন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেন জি কে গউছের আইনজীবী অ্যাডভোকেট আমিনুল ইসলাম।

থানা-পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়, ১৯ আগস্ট বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি ছিল। ওই দিন বিকেল ৫টার দিকে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর ঈদগার সামন থেকে জি কে গউছের নেতৃত্বে পদযাত্রা কর্মসূচি শুরু করে হবিগঞ্জ জেলা বিএনপি। শায়েস্তানগরে বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে পদযাত্রা কর্মসূচি শেষ হয়।

এ সময় পুলিশ বিএনপি নেতা-কর্মীদের প্রধান সড়ক ছেড়ে ভেতরের রাস্তায় চলে যেতে বলে। কিন্তু নেতা-কর্মীরা প্রধান সড়কেই অবস্থান করছিলেন। এ সময় নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিপেটা, টিয়ারগ্যাস নিক্ষেপ ও গুলিবর্ষণ শুরু করে। এতে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের দফায় দফায় ব্যাপক সংঘর্ষ হয়।

প্রায় ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষে বিএনপির শতাধিক নেতা-কর্মী আহত হন। এ ছাড়া সদর থানার ওসি অজয় চন্দ্র দেবসহ কয়েক পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি বেগতিক হলে পুলিশ রায়ট কার এনে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ ঘটনায় জি কে গউছকে প্রধান আসামি করে বিএনপির ১২শ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট ও বিস্ফোরক আইনে হবিগঞ্জ সদর থানায় দুটি মামলা দায়ের করা হয়। এ ছাড়া আরও দুটি মামলায় কারাগারে ছিলেন জি গউছ।

 

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.