সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

নবীগঞ্জে শাখা বরাক নদী রক্ষায় পদযাত্রা

নবীগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের নবীগঞ্জে শাখা বরাক নদী ও প্রাকৃতিক পরিবেশ রক্ষায় রিভার উইংস এর আয়োজন পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। পদযাত্রায় অংশ নেন রাজনৈতিক, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য সহ প্রায় তিন শত মানুষ।

‘পরিবেশ রক্ষায় নাগরিক আন্দোলন’ শ্লোগান নিয়ে শনিবার (২৪ ফেব্রুয়ারী ) বিকাল ৩ টায় নবীগঞ্জ নতুন বাজার মোড় থেকে শুরু করে ডাকবাংলো হয়ে শাখা বরাক নদীর তীর দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হয়ে পদযাত্রা শেষ হয়।

এরপর নতুন বাজার মোড়ে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তরা শাখা বরাক নদীকে দখল ও দুষণ মুক্ত, নদী খননসহ নদী রক্ষায় কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রসাশন এবং পানি উন্নয়ন বোর্ডের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, রিভার উইংস এর সদস্য সচিব ফয়জুর রব পনি ও সদস্য কাঞ্চন বনিক, জাকারিয়া হোসেন অপু, সাইফুর রহমান খাঁন, ওহি দেওয়ান চৌধুরী, অলিউর রহমান অলি, প্রভাষক জুবায়ের আহমেদ, পলাশ বনিক প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান গতি গোবিন্দ দাশ , বাপা হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য তোফাজ্জল সোহেল, বাপা প্রতিনিধি মোহাম্মদ আলী মমিন, নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান সেফু, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এস আর চৌধুরী সেলিম, নবীগঞ্জ ইউনাইটেড হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর আলম সুমন, নবীগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র এটিএম সালাম, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমাল পাল হিমেল, নবীগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি এমএ মুহিত, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সলিল বরন দাশ, নবীগঞ্জ সরকারি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মুজাম্মেল আলী শিকদার, দলিল লিখন সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চৌধুরী দিলাল, রোটারিয়ান মাহফুর রহমান রনি, নবীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল মিয়া, নবীগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্বার্থ ভট্টাচার্য, সাংবাদিক আবু তালেব, মতিউর রহমান মুন্না, সনি চৌধুরী, নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তাকুকদার, সাইফুর রহমান, হেলাল আহমেদ, জাবেদুল ইসলাম, সৈয়দ তানভীর, রবিন আহমেদ সেজু, রেদোয়ান চৌধুরী প্রমুখ।

রিভার উইংস এর আহবায়ক অধ্যক্ষ তনুজ রায় বলেন, শাখা বরাক নদীর নির্মলতা ফিরিয়ে আনতে প্রশাসন, জনপ্রতিনিধি ও জনগণের মধ্যে যোগসূত্রস্থাপন করে মরে যাওয়া শাখা বরাক নদীকে দখল ও দুষণ মুক্ত করে নবীগঞ্জ শহরের পর্যটন, কর্মসংস্থান, স্বাস্থ্য, পানি নিস্কাশন, সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে পরিকল্পনা গ্রহণ করে সুন্দর প্রাকৃতিক পরিবেশ উপহার দেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। এবং পদযাত্রায় অংশগ্রহণ করায় সামাজিক সংগঠনসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.