সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

পাকিস্তানের পর ভারতের সঙ্গে টেস্ট ও টি২০ খেলতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ,চলতি বছরের সেপ্টেম্বরে ভারত সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি টি২০ ম্যাচ খেলবে টাইগাররা।

আগামী জুনে টি২০ বিশ্বকাপ শেষে আফগানিস্তান এবং পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এর পরই ভারত সফর করবে লাল-সবুজরা। ভারত সফরের দিনক্ষণের বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র।

বিসিবি সূত্র জানিয়েছে, এই সফরে বাংলাদেশ দলকে প্রায় এক মাস ভারতে থাকতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠেয় এই সফর ১৫ অক্টোবর শেষ হবে। দীর্ঘ এই সময়ে ভারতের সঙ্গে দুটি টেস্ট এবং তিনটি টি২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। এটি ২০২৪ সালের এফটিপি অন্তর্ভুক্ত সফর।

এর আগে সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভারতের মাটিতে খেলেছে বাংলাদেশ। বৈশ্বিক এই টুর্নামেন্টে স্মরণকালের সবচেয়ে বাজে সময় কেটেছে সাকিব-লিটনদের। তবে ওয়ানডে মহারণের পরপরই নতুন উদ্যমে নিজেদের খুঁজে পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে হোম ও অ্যাওয়ে ভেন্যুতে এসেছে স্মরণীয় সব জয়। এরপর ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে টানা দ্বিতীয়বার ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে শান্তর দল।

এদিকে লঙ্কানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শেষে ঘরের মাঠেই জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলবে বাংলাদেশ। এরপরই টি২০ বিশ্বকাপের ভেন্যুতে পাড়ি জমাবে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজও খেলবে। এরপরই শুরু হবে টাইগার ২০ ওভারের বৈশ্বিক মহারণের অভিযান।

অন্যদিকে আইপিএলে ব্যস্ত সময় পাড় করছেন ভারতের ক্রিকেটাররা। ঘরোয়া এই টুর্নামেন্ট শেষেই টি২০ বিশ্বকাপের লড়াইয়ে নেমে পড়বে ম্যান ইন ব্লুরা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.