শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

প্রচণ্ড শীতে খোলা মাঠে হবিগঞ্জে একটি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান

স্টাফ রিপোর্টার ॥ প্রচণ্ড ঠান্ডার মধ্যে হবিগঞ্জে একটি প্রাথমিক বিদ্যালয়ের খোলা মাঠে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান হচ্ছে। এতে মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে পড়ছে শিক্ষার্থীরা। এ নিয়ে চরম সমালোচনার মুখে পড়েছেন শিক্ষকরা।
জানা যায়, সদর উপজেলার টঙ্গিরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি অত্যন্ত পুরোনো। ভবনের বিভিন্ন স্থান খসে পড়ছে। ছাদের পলেস্তারা খসে পড়ছে। দেয়ালের ইট খুলে যাচ্ছে। এ অবস্থায় গত বছরের ২৬ অক্টোবর উপজেলা প্রকৌশলী বিদ্যালয়টি পরিদর্শনে যান। এ সময় ভবনটি জরাজীর্ণ ও ব্যবহার উপযোগী না হওয়ায় ভবনটিতে পাঠদান বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়। এর আগে একই বছরের ২৮ সেপ্টেম্বর মাসে ঘরটি অতিঝুঁকিপূর্ণ বিবেচনা করে এটি মেরামত বা অস্থায়ী ঘর নির্মাণের জন্য জরুরি ফান্ড থেকে অর্থ চেয়ে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে পত্র দেন জেলা শিক্ষা কর্মকর্তা। কিন্তু এর বাস্তবায়ন হয়নি। জেলা শিক্ষা কর্মকর্তা মো. গোলাম মাওলা জানান, পরিদর্শনে গিয়ে এলজিইডি কর্মকর্তারা ভবন অতিঝুঁকিপূর্ণ দেখে তা পরিত্যক্ত ঘোষণা করেন। এরপর থেকে ওই ভবনে ক্লাস নেওয়া বন্ধ আছে। যেহেতু ঘরটি অত্যন্ত পুরোনো এবং ভাঙা তাই এটিতে ক্লাস নেওয়া সম্ভব নয়। আশা করছি দ্রুত একটি অস্থায়ী ঘর নির্মাণ করে সেখানে ক্লাস নেওয়া হবে।
তিনি বলেন, ঠান্ডায় শিক্ষার্থীদের কষ্ট হলেও স্কুল বন্ধ করার সুযোগ নেই। শুধু ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা নামলেই স্কুল বন্ধ করা যাবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.