বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২১ অপরাহ্ন

বাংলাদেশকে ধসিয়ে ৯২ রানের লিড শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক,সিলেট টেস্টের প্রথম দিনের প্রথম সেশন ছিল বাংলাদেশের। পরের সময়টা কর্তৃত্ব করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে দুই সেঞ্চুরির পাশাপাশি বল হাতে ভালো করেছে তারা। বাংলাদেশকে প্রথম ইনিংসে দুইশ’ রানের আগে অলআউট করে ৯২ রানের লিড তুলে নিয়েছে।

বাংলাদেশ প্রথম ইনিংসে ৫১.৩ ওভার ব্যাটিং করে ১৮৮ রানে অলআউট হয়েছে। দলের হয়ে নাইটওয়াচম্যান তাইজুল সর্বোচ্চ ৪৭ রান করেছেন। এক প্রান্তে তিনি দাঁড়িয়ে থাকলেও অন্য প্রান্ত দিয়ে দলের ধস নামে।

ওপেনার মাহমুদুল জয় ১২ রান করে আউট হয়েছেন। শাহাদাত হোসেন ১৮ ও লিটন দাস ২৫ রান করে সাজঘরে ফিরে যান। পরে খালেদ আহমেদ ২২ রান করেন। শরিফুল ১৫ রান করে আউট হন। এর আগে গতকাল ৯ রানে ওপেনার জাকির হাসান, ৫ রান করে অধিনায়ক শান্ত এবং ৫ রান করে মুমিনুল হক আউট হন।

শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয়। ৭৮ রানে ৫ উইকেট হারায় তারা। সেখান থেকে ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস ২০২ রানের জুটি গড়েন। দু’জনই ওয়ানডে গতিতে ১০২ করে রান যোগ করে আউট হন। এর মধ্যে কামিন্দু শূন্য রানে জীবন পেয়েছিলেন।

বাংলাদেশ দলের হয়ে প্রথম ইনিংসে অভিষিক্ত পেসার নাহিদ রানা ৩ উইকেট নেন। লঙ্কানদের প্রথম ৩ উইকেট নেন খালেদ আহমেদ। শরিফুল ও তাইজুল নেন একটি করে উইকেট। শ্রীলঙ্কার হয়ে বিশ্ব ফার্নান্দো ৪ উইকেট নিয়েছেন। এছাড়া পেসার কাসুন রাজিথা ও লাহিরু কুমারা তিনটি করে উইকেট নিয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.