শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জ আলাপুরে খোয়াই নদীর বাঁধ হুমকির মুখে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার আলাপুর গ্রামে প্রাকৃতিক গোলযোগ কারণে খোয়াই নদীর বাঁধ হুমকি মুখে রয়েছ। আতংকে রয়েছে এলাকাবাসী।

জানা যায়, বিআরডি সেলু মেশিন বসিয়ে দীর্ঘদিন ধরে ধানের ফসল জমিতে পানি দেওয়ার ফলে এমন ক্ষতিসাধন হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ খবর পেয়ে গতকাল দুপুরে উপজেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়নে আলাপুর গ্রামে বেশ জায়গা নিয়ে খোয়াই নদীর বাঁধ হুমকির মুখে পরিদর্শন করতে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আক্তার মিতা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ ভূইয়া, শায়েস্তাগঞ্জ থানার (তদন্ত) ওসি উত্তম কুমার।

ঘটনাস্থলে পৌছে তারা হবিগঞ্জ বিআরডি পানির মেশিন সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ প্রদানসহ খোয়াই নদীর বাঁধ দ্রুত মেরামত করার জন্য নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার। তিনি বলেন এই প্রাকৃতিক গোলযোগ কারণে খোয়াই নদীর বাঁধ হুমকি মুখে রয়েছে। কিন্তু শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর শহরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে বন্যার সময় মারাত্মক ক্ষতিসাধন হতে পারে।

তিনি হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সাথে আলাপ করে শায়েস্তাগঞ্জ উপজেলা আলাপুর এলাকায় খোয়াই নদীর বাঁধ দ্রুত মেরামত করার জন্য ব্যবস্থা করবেন বলে এলাকাবাসীকে শান্তনা দেন। এতে এলাকাবাসী আপ্লুত হয়ে উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.