বুধবার, ০১ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ধ্বংসস্তূপের নিচে পচছে ১০ হাজার মরদেহ, ছড়াচ্ছে রোগ-বালাই ফিলিস্তি’নিদের সমর্থনে মালয়েশিয়ায় কেএফসি বয়কট, শতাধিক আউটলেট বন্ধ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের ঢাকা প্রিমিয়ার লিগে আবারও চ্যাম্পিয়ন আবাহনী শায়েস্তাগঞ্জ আইন-শৃঙ্খলা সভায় নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির হঠাৎ শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড নবীগঞ্জ বিধ্বস্ত শত শত বাড়ি উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে আলোচনা ও মতবিনিময় সভাঃ ৩৫ বছরের ইতিহাসে দেশে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন বানিয়াচংয়ের সাগরদীঘিকে দখলমুক্ত করতে আবেদন

সিলেটে নৌকা বঞ্চিত যারা

সিলেট প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ টি আসনে প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রবিবার (২৬ নভেম্বর) চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঘোষিত চূড়ান্ত তালিকা অনুযায়ী দেশের ১০৪ টি আসনে নৌকা প্রতীকে নির্বাচনে আসছেন নতুন মুখ। এরমধ্যে সিলেট বিভাগের ৬ টি আসনে বাদ পড়েছেন পুরনোরা।

একাদশ জাতীয় সংসদে থাকা সিলেটের অন্তত ৬টি আসনের সংসদ সদস্য এবার দলীয় মনোনয়ন পাননি। এ তালিকায় আছেন- মৌলভীবাজার-৩ আসনের নেছার আহমেদ, সুনামগঞ্জ-১ আসনের মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের জয়া সেনগুপ্ত, হবিগঞ্জ-১ আসনের গাজী মো. শাহনওয়াজ মিলাদ গাজী ও হবিগঞ্জ-২ আসনের আব্দুল মজিদ খান। এছাড়া সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ মজুমদার নির্বাচনে অংশ গ্রহণ করতে অনিচ্ছা প্রকাশ করায় সেখানেও নতুন করে প্রার্থী দেয়া হয়েছে।

এই ৬ টি আসনে নতুন করে নৌকার মনোনয়ন পাওয়ারা হলেন সিলেট-৫ আসনে মাসুক উদ্দিন আহমদ, মৌলভীবাজার-৩ আসনে জিল্লুর রহমান, সুনামগঞ্জ-১ আসনে অ্যাডভোকেট রঞ্জিত চন্দ্র সরকার, সুনামগঞ্জ-২ আসনে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, হবিগঞ্জ-১ আসনে অ্যাডভোকেট ড. মুশফিক হোসেন ও হবিগঞ্জ-২ আসনে ময়েজ উদ্দিন শরিফ রুহেল।

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরিকদের জন্য ছেড়ে দেওয়া আসনে এবার আওয়ামী লীগ দলীয় প্রার্থী মনোনীত করেছে। এরমধ্যে মৌলভীবাজার-২ আসনে শফিউল আলম চৌধুরী নাদেল ও সুনামগঞ্জ-৪ আসনে ড. মুহাম্মদ সাদিক এবারই প্রথম নির্বাচনে আসছেন। আর সিলেট-২ আসনে নবম সংসদের নির্বাচিত সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীকে আবারও ফিরিয়ে আনা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.