রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

হবিগঞ্জে দলবল নিয়ে বাড়িঘর ভাঙচুর, ইউপি সদস্যের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) জ্যোতি বিকাশ দাস ছোটনকে ২ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে বাড়ি-ঘরে হামলা ও লুটপাটের অভিযোগ প্রমাণিত হওয়ায় এই দণ্ডাদেশ দেন আদালত।

সোমবার দুপুরে হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচার আদালত-১ এর বিচারক রিয়াজ উদ্দিন এ দণ্ডাদেশ প্রদান করেন।

সাজাপ্রাপ্ত জ্যোতি বিকাশ দাস ছোটন চাঁনপুর গ্রামের মৃত যুবরাজ দাসের ছেলে।

জানা যায়, ইউপি সদস্য জ্যোতি বিকাশ তার দলবল নিয়ে একই গ্রামের মৃত আব্দুল মোচ্ছাব্বির চৌধুরীর ছেলে আব্দুল মোতালিব চৌধুরী মাহফুজের বাড়িতে ২০২৩ সালের ৫ জানুয়ারি হামলা করেন। এ সময় তারা বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাট করেন। পরবর্তীতে এ ঘটনায় আব্দুল মোতালিব চৌধুরী মাহফুজ বাদী হয়ে ১৪ জনকে আসামি করে বানিয়াচং থানায় মামলা দায়ের করেন। মামলায় ১০ সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় জ্যোতি বিকাশ আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়াও তপন দাস, সাবাজুল ইসলাম ও জিয়াউল হক অপু নামে ৩ জনকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। বাকি অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এমএ মজিদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট। এই রায়ের মাধ্যমে নির্যাতিতরা ন্যায় বিচার পেয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.