রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচনের তফসিল ঘোষনা, প্রচারণা ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

বানিয়াচং প্রতিনিধি: প্রথম ধাপে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। গত বৃহস্পতিবার কমিশন সভা শেষে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ গণমাধ্যমকে তথ্য জানান।

তফসীল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৩ এপ্রিল এবং ভোট গ্রহণ হবে ৮ মে।
এদিকে, নির্বাচনী তফশীল ঘোষনার পরপরই জমে উঠেছে আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন।

প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন দুটি উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীরা। নির্বাচনকে সামনে রেখে রমজানেও থেমে নেই প্রার্থীদের প্রচার-প্রচারণা।

যোগ দিচ্ছেন সভা-সমাবেশ ও ইফতার মাহফিলে। তারা সারাদিন ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে, করছেন উঠান বৈঠকও। সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক), ম্যাসেঞ্জার ও ওয়াটসঅ্যাপসহ বিভিন্ন মাধ্যমে আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খিদের মাঝে প্রচারণা বার্তা পাঠাচ্ছেন।

চায়ের দোকান, রেস্টুরেন্টসহ সর্বত্র এলাকায় এখন চলছে নির্বাচনী আলোচনা। প্রার্থীদের প্রচারে সরগরম হয়ে উঠছে নির্বাচনী মাঠ।

দুটি উপজেলায় দুই ডজন প্রার্থী প্রচারণা করছেন। এর মধ্যে হেভিওয়েট প্রার্থী রয়েছেন অনেকেই। বানিয়াচংয়ে এ পর্যন্ত কোন বিএনপি নেতাকে প্রচারণা করতে দেখা না গেলেও আজমিরীগঞ্জে এক প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন।

বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে এবার ৭/৮ জন প্রার্থী মাঠে প্রচারণা করলেও আলোচনায় রয়েছেন ৩ হেভিওয়েট প্রার্থী। তারা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান। এছাড়া নির্বাচনে চেয়ারম্যান পদে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন কৃষক দেওয়ান শোয়েব রাজা। এই উপজেলায় আরো একাধিক প্রার্থী নির্বাচনে বিভিন্ন ভাবে প্রচারণা চালাচ্ছেন।

বানিয়াচং উপজেলার ১৫টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৭২ হাজার ৭১০ জন।
আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন ১০ জন প্রার্থী।

যদিও আলোচনায় রয়েছেন ৬ প্রার্থী। ভোটাররা তাদেরকে নিয়েই করছেন বিশ্লেষন। জয়-পরাজয় দেখা দিতে পারে তাদের মধ্যেই। আলোচনায় থাকা ৬ প্রার্থীরা হলেন, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আকবর ফাউন্ডেশনের চেয়ারম্যান আকবর হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলা উদ্দিন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৪ নং কাকাইলছেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজবাহ উদ্দিন ভূইয়া ও পৌর বিএনপির যুগ্ম-আহব্বায়ক খালেদুর রশীদ ঝলক। এছাড়া আরো অনেক প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.