শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ সদর উপজেলায় তিন হাজার কৃষককে বিনামূল্যে রাসায়নিক সার ও ধান বীজ প্রদান করা হয়েছে। সরকারের পক্ষ থেকে প্রত্যেকে ৫ কেজি বীজ ও ৫ কেজি করে মোট ১০ কেজি এমওপি এবং ডিএপি সার পেয়েছেন।
সোমবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রঞ্জন চন্দ্র দে এতে সভাপতিত্ব করেন।
কৃষি বিভাগ জানায় আউশ আবাদ বাড়ানোর লক্ষ্যে কৃষকদের মাঝে এ সহায়তা বিতরণ করা হয়েছে। প্রতিজন কৃষক বিনামূল্যে ৮০০ টাকার উপকরণ পাচ্ছেন। এ হিসেবে সদর উপজেলায় মোট ২ কোটি ৪০ লাখ টাকার কৃষি উপকরণ করা হচ্ছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এমএ মোতালেব, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, সদর উপজেলা কৃষি কর্মকর্তা একেএম মাকসুদুল আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ আবু জাহির বলেন, খালেদা জিয়া কৃষকদের মাঝে প্রতারণা করেছিলেন; সার চাওয়ায় কৃষকদের গুলি করে হত্যা করিয়েছিলেন। আর এখন আওয়ামী লীগ কৃষকদের সার-বীজের পাশাপাশি মূল্যবান যন্ত্রপাতিও দিচ্ছে। এজন্য দেশের কৃষক-শ্রমিকসহ সকল শ্রেণিপেশার মানুষ আওয়ামী লীগকে পছন্দ করে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.