শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

ইউক্রেনে মসজিদে আশ্রয় নেয়া ৮০ জনের ওপর বোমা হামলা রাশিয়ার

ডেস্ক রিপোর্ট সম্প্রতি ইউক্রেনের মারিউপল শহরের একটি শিশু হাসপাতাল এবং মাতৃ সেবা কেন্দ্র রাশিয়া হামলা চালানোয় গোটা বিশ্বে নিন্দার ঝড় উঠেছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার মসজিদে বোমা হামলার অভিযোগ রাশিয়ার বিরুদ্ধে। ইউক্রেনের রাজধানী কিয়েভ দখলে হামলা জোরালো করেছে রাশিয়া।

ইউক্রেন কর্তৃপক্ষ বলেছে, মারিউপলে কমপক্ষে ৮০ জন বেসামরিক মানুষ আশ্রয় নিয়েছিলেন এমন একটি মসজিদে হামলা চালানো হয়েছে। তবে এ দাবির নিরপেক্ষতা যাচাই করা যায়নি। রিপোর্টে বলা হয়েছে, রাশিয়ান সেনারা কিয়েভের কেন্দ্রস্থলের ২৫ কিলোমিটারের মধ্যে পৌঁছে গেছে। বন্দর নগরী মারিউপলে মানবিক অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে। অব্যাহতভাবে সেখানে বোমা হামলা করা হচ্ছে। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। রাশিয়া বলেছে, তারা যুক্তরাষ্ট্রের সঙ্গে অব্যাহত যোগাযোগ রক্ষা করে চলছে।

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইটবার্তায় জানায়, মারিউপল শহরের একটি মসজিদে বোমা হামলা চালিয়েছে রাশিয়া। ওই শহরে এমনিতেই উপর্যুপরি বোমা হামলা চলমান থাকায় মসজিদটিতে বেশ কিছু মানুষ আশ্রয় নিয়েছিল যাদের মধ্যে শিশু ও বয়োজ্যেষ্ঠ মিলে ৮০ জনের বেশি ছিল। তাদের মধ্যে তুরস্কের নাগরিকও রয়েছেন।

বাংলাদেশ সময় শনিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয় টুইটে লিখে : মারিউপলে সুলতান সুলেমান দ্য ম্যাগনিফিসেন্ট এবং তার স্ত্রী রোক্সেলানা (হুররাম সুলতান) এর মসজিদে রুশ হানাদাররা গোলাবর্ষণ করেছে। তুরস্কের নাগরিকসহ ৮০ জনেরও বেশি প্রাপ্তবয়স্ক এবং শিশু গোলাগুলির কারণে সেখানে লুকিয়ে রয়েছে। গতকাল শনিবার রাশিয়ার পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী সের্গেই রাইবকোভ বলেছেন, যদি ওয়াশিংটন রাজি থাকে তাহলে তারা অস্ত্র নিয়ন্ত্রণ নিয়ে আলোচনা করতে প্রস্তুত। কিন্তু এক্ষেত্রে কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.