সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

খবরের শিরোনাম:
১২ কোটি টাকা ব্যয়ে রাজনগরে সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে -এমপি আবু জাহির ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের সিলেটে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল রাজনগরে চোলাই মদসহ আটক -১ দেড়শ রানেই ভারতকে আটকাল বাংলাদেশ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলেয়া আক্তারকে শায়েস্তাগঞ্জের বাণীর সম্মাননা প্রদান শায়েস্তাগঞ্জ নদীতে গোসল করতে নেমে ২ ভাই নিখোঁজের পর একজনের লাশ উদ্ধার আজমিরীগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষন না করানো ও সম্মানহানিকর বক্তব্যের অভিযোগ

সূর্য উঠার ১৫ মিনিট পর ঈদের নামাজ পড়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক ,সূর্য উঠার ১৫ মিনিট পর পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের নির্দেশ দিয়েছেন সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্সের কল ও গাইডেন্স মন্ত্রী শেখ আব্দুললতিফ আল শেখ।

রোববার (৩১ মার্চ) এক প্রতিবেদনে সৌদি গেজেট জানিয়েছে, উম আল-কুরা ক্যালেন্ডার অনুসারে সূর্য উঠার ১৫ মিনিট পর ঈদের নামাজ আদায়ের নির্দেশ দিয়েছে সৌদি আরব। দেশটির বিভিন্ন অঞ্চলের মন্ত্রণালয়গুলোতে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছেন ইসলামিক অ্যাফেয়ার্সের কল ও গাইডেন্স মন্ত্রী।

মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদুল ফিতরের নামাজ খোলা মাঠের পাশাপাশি সব মসজিদ ও মসজিদ-সংলগ্ন বিভিন্ন স্থানে আদায় করা হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ অন্যান্য প্রয়োজনীয় পরিষেবাগুলো নিশ্চিত করে নির্ধারিত স্থানে ও মসজিদে ঈদুল ফিতরের নামাজের প্রাথমিক প্রস্তুতি নেয়ার গুরুত্ব তুলে ধরা হয়েছে। যাতে মুসল্লিরা আরামের সঙ্গে তাদের আচার-অনুষ্ঠান সম্পূর্ণরূপে পালন করতে পারেন।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সবদেশে আগামী ৯ এপ্রিল ঈদের চাঁদ দেখার প্রস্তুতি নেয়া হবে। শাওয়াল মাসের চাঁদ দেখা সাপেক্ষে রমজান ২৯ অথবা ৩০ দিনের হয়ে থাকে। শাওয়াল মাসের প্রথমদিন পালিত হয় খুশির ঈদ

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.