রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

খবরের শিরোনাম:

বঙ্গবন্ধু শেখ মুজিবের অপর নাম বাংলাদেশ-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একদিনে বা রাতারাতি বাঙালির অবিসংবাদিত নেতা হননি। তাঁর মধ্যে নেতৃত্ব গুণ ছিল সহজাত। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের যে দীর্ঘ ও ধারাবাহিক ছোটবড় সংগ্রাম তার প্রতিটিতেই ছিল শেখ মুজিবের অবদান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপর নাম বাংলাদেশ।
টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এর আগে তিনি নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
এমপি আবু জাহির বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বাংলাদেশকে পাকিস্তানি ধারায় ফিরিয়ে নেওয়ার অসৎ পরিকল্পনা থেকেই। এটা শুধু একদল বিপথগামী সেনাকর্মকর্তার ব্যক্তিগত আক্রোশ বা হঠাৎ ক্ষোভের বহিঃপ্রকাশ ছিল না। এর পেছনে ছিল দেশি-বিদেশি শক্তির সুদূরপ্রসারী ষড়যন্ত্রের ফল।
মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিজয় যারা চায়নি, যারা চায়নি বাঙালি জাতি স্বাধীন অস্তিত্ব নিয়ে বিশ্বসভায় মর্যাদার সঙ্গে মাথা উঁচু করে দাঁড়াকÑ তাদের চক্রান্ত-ষড়যন্ত্রেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। বাংলাদেশকে এগিয়ে নিতে তাঁর চেতনা জীবিত রাখতে হবে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা। পরে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ সৈয়দ মোহাম্মদ ছগীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নূরুল হক, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়।
অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.