শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে হবে ইমামদের : আব্দুল মজিদ

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, ‘ইমাম মানে নেতা। আপনাকে (ইমাম সাহেবকে) সাধারণ মানুষ বিশ্বাস করে। এ ক্ষেত্রে আপনি পবিত্র কোরআন এবং হাদিসের ব্যাখা দানের পাশাপাশি প্রশিক্ষণলব্ধ জ্ঞান অর্জন করে সমাজ উন্নয়নে ভূমিকা রাখবেন। দেখবেন সমাজ যেমন উন্নয়ন হবে, ঠিক তেমনিভাবে আপনি নিজেও কৃষি, মৎস্য ও বৃক্ষরোপণসহ কর্মক্ষেত্রে সফলতা অর্জন করতে পারবেন।’

সোমবার ( ২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় উপজেলা পরিষদ হলরুমে বানিয়াচং উপজেলায় প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের নিয়ে ইমাম সম্মেলন ও শ্রেষ্ঠ ইমাম বাঁছাই ২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মাঝে মধ্যে বিভিন্ন জেলায় নানান অপ্রীতিকর ঘটনা ঘটে যা আমরা বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় দেখতে পাই। মহান আল্লাহর শুকরিয়া বানিয়াচং ব্যতিক্রম। এর কারণ হচ্ছে সকল শ্রেণি পেশার মানুষের পাশাপাশি শ্রদ্ধেয় আলেমদের সাথে আমার একটা আলাদা সম্পর্ক রয়েছে। তাছাড়া সমাজ সম্পর্কে তারা অত্যন্ত সচেতন আছেন বিধায় ষড়যন্ত্রকারীরা সফল হতে পারছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও মাওলানা মোবারক আলী’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী বলেন, ‘ইমাম সাহেবদের জন্য সরকার সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। তারাও প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে আর্থ সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছেন।’

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বলেন, ‘কাম, ক্রোধ ও লোভের বশবর্তী হয়ে মানুষ অপরাধ করে ফেলে। কিন্তু পবিত্র কোরআনকে যারা সত্যিকার অর্থে ধারণ করেছেন তারা এসব থেকে দূরে থাকেন এবং তাদের ঈমানী শক্তিও অনেক বেশি।’

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. এনামুল হক, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরান হোসেন, সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দাল হোসেন খান, সাবেক ভাইস প্রিন্সিপাল কাজী মুফতি আতাউর রহমান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তজমুল হক চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা ই’ফার ফিল্ড সুপারভাইজার মো. তৌহিদ মিয়া।

বক্তব্য রাখেন- বানিয়াচং ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা শায়েখ সিরাজুল ইসলাম ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা আব্দুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ১৪নং মুরাদপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ মো. মিজানুর রহমান, বানিয়াচং ইসলামিক ফাউন্ডেশন শিক্ষক সমিতির সভাপতি হাফেজ ছাইদুর রহমান খান, সাধারণ সম্পাদক মাওলানা তোফাজ্জুল হোসেন ও কেয়ারটেকার মাওলানা বাহা উদ্দিনসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.