বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ধ্বংসস্তূপের নিচে পচছে ১০ হাজার মরদেহ, ছড়াচ্ছে রোগ-বালাই ফিলিস্তি’নিদের সমর্থনে মালয়েশিয়ায় কেএফসি বয়কট, শতাধিক আউটলেট বন্ধ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের ঢাকা প্রিমিয়ার লিগে আবারও চ্যাম্পিয়ন আবাহনী শায়েস্তাগঞ্জ আইন-শৃঙ্খলা সভায় নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির হঠাৎ শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড নবীগঞ্জ বিধ্বস্ত শত শত বাড়ি উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে আলোচনা ও মতবিনিময় সভাঃ ৩৫ বছরের ইতিহাসে দেশে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন বানিয়াচংয়ের সাগরদীঘিকে দখলমুক্ত করতে আবেদন

সিলেটে হরতাল শুরু,সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সিলেট প্রতিনিধিঃ সরকার পতনের একদফা দাবি এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আজ থেকে টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। রোববার (১৯ নভেস্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত ঢাকাসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে হরতাল কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপির পাশাপাশি জামায়াতও একইসময় দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে।

রোববার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে সরেজমিনে দেখা যায়, সিলেটের বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টা, হুমায়ুন রশিদ চত্বর ও চন্ডিপুল, দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার, রশিদপুর, নাজিরবাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সকাল থেকে সিলেট ছেড়ে দূরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা যায়নি। তবে, সিলেট থেকে বাস ছেড়ে বিভিন্ন উপজেলা হাতে গুনা কয়েকটি বাস চলতে দেখা গেছে। পাশাপাশি সিএনজি অটোরিকশা, প্রাইভেটকার ও মাইক্রোবাস কমসংখ্যক ভাবে চলাচল করতে দেখা গেছে। এছাড়াও স্কুল-কলেজে ও চাকরিজীবি লোকদের কর্মস্থলে যেতে দেখা যায়।

এখনো পর্যন্ত বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের রাস্তায় দেখা যায়নি। তবে এয়ারপোর্ট রোডে একটি পিকেটিং এর খবর পাওয়া গেছে।

এদিকে, আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে জনগণের জানমালের নিরাপত্তায় মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কেউ কোনো ধরনের নাশকতার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

 

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.