মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
১২ কোটি টাকা ব্যয়ে রাজনগরে সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে -এমপি আবু জাহির ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের সিলেটে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল রাজনগরে চোলাই মদসহ আটক -১ দেড়শ রানেই ভারতকে আটকাল বাংলাদেশ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলেয়া আক্তারকে শায়েস্তাগঞ্জের বাণীর সম্মাননা প্রদান শায়েস্তাগঞ্জ নদীতে গোসল করতে নেমে ২ ভাই নিখোঁজের পর একজনের লাশ উদ্ধার আজমিরীগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষন না করানো ও সম্মানহানিকর বক্তব্যের অভিযোগ

বিদ্যুৎকেন্দ্রে আগুন: বড় বিপর্যয় থেকে রক্ষা পেল সিলেট

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,প্রায় দেড় ঘন্টার চেষ্টায় সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদনকেন্দ্রের আগুন বিদ্যুৎ নিয়ন্ত্রণে নিয়ে এসেছে ফায়ার সার্ভিস।

আজ সোমবার (১৫ এপ্রিল) সকাল ৯টার দিকে অগ্নিকাণ্ডের সুত্রপাতের খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে বিদ‌্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কা‌দির বলেন, ‘৩৩কেভি গোলাপগঞ্জ উপজেলা সরবরাহ লাইনে একটা স্পার্কিং হয়, আগুনের স্ফুলিঙ্গ নিচে পড়ে। নিচে পরিত্যাক্ত কিছু ফোম থাকায় সেগুলোতে আগুণ লেগে যায়।‘

পল্লী বিদ্যুতের আওতাধীন ৫টি ফিডারে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয় যার মধ্যে ৩টি ইতোমধ্যে পুনরায় সংযোগ দেয়া হয়েছে এবং বাকি দুটিও কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে বলে জানান তিনি।

সিলেট ফায়ার সা‌র্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ আবদুর রহমান বলেন, ‘খবর পেয়ে দ্রুত পাঁচটি ফায়ার ইউনিট ঘটনাস্থলে আসে এবং সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিশ্চিত করা যায়নি।‘

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) ও অতিরিক্ত ডিআইজি আজবাহার আলী শেখসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।

২০২০ সালের ১৭ নভেম্বর একইসাথে এই বিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয় যাতে সিলেট নগরীতে ৩১ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.