বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

সুনামগঞ্জে মনোনয়ন জমা দেয়নি তিনটি আসনে স্বতন্ত্রসহ ৫ প্রার্থী

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি ,আগামী ৭ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনের ঘোষণা দিয়ে মনোনয়ন পত্র কিনেছেন সুনামগঞ্জের দুটি আসনের আওয়ামী লীগের ২ নেতা, জাতীয়পার্টির ২ নেতা বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির ৫ জন প্রার্থী।

কিন্তু বৃহস্পতিবার (৩০ নভেম্বর)মনোনয়নপত্র জমাদানের শেষ দিনেও নিদিষ্ট সময়ের মধ্যে তারা মনোনয়ন জমা দেন নি।

নির্বাচনে সুনামগঞ্জ ৪ (সদর ও বিশ্বম্ভরপুর) আসন থেকে নির্বাচন করার লক্ষ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান।

এছাড়াও সুনামগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সাবেক যুগ্ম সচিব বিনয় ভূষণ তালুকদার।

তবে তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর মনোনয়ন দাখিলে শেষ তারিখেও মনোনয়ন দাখিল করেননি আওয়ামী লীগের এই দুই নেতা।

এদিকে জেলার ৫ টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয়পার্টি, স্বতন্ত্রসহ অন্যান্য দলের ২১ জন প্রার্থী সুনামগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা ও সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর হাতে প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়াও সুনামগঞ্জ-৫ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করলেও দাখিল করেননি জাতীয় পার্টির আবু লেইছ, রুহুল আমীন ও বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির মো. বদরুল আলম।

তবে,আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা ও দলীয় প্রার্থীর প্রতি সমর্থন জানিয়ে নির্বাচনে অংগ্রহণ না করতে মনোনয়নপত্র দাখিল করেননি বলে মতিউর রহমান ও বিনয় ভূষণ তালুকদার জানান।

এদিকে মতিউর রহমান দেশের বাহিরে থাকায় বক্তব্য নেয়া সম্ভব না হলেও তাঁর পক্ষে মনোনয়ন গ্রহণকারী জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক গোলাম সাবেরীন সাবু জানিয়েছেন, নির্বাচন না করে দলের প্রার্থীর পক্ষে থাকবেন, সমর্থন ও সহযোগিতা থাকবে বলেও তিনি জানিয়েছেন।

একই মন্তব্য করেছেন সাবেক যুগ্ম সচিব বিনয় ভূষণ তালুকদার।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.