রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

সুনামগঞ্জে ধর্মপাশায় পূর্ব শত্রুতার জের ধরে দুইপক্ষের সংঘর্ষে আহত ৩০

সুনামগঞ্জ প্রতিনিধি ,সুনামগঞ্জের ধর্মপাশায় পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে ৩০ জন গুরুতর আহত হয়েছে।

গত বৃহস্পতিবার ইফতারের পর উপজেলার জয়শ্রী ইউনিয়নের স্বরশ্বতীপুর গ্রামের গোলাম মৌলার (৫০) পক্ষের লোকজনের সাথে একই গ্রামের শামসু মিযা (৬৫) লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- গোলাম মৌলা (৬০), আমীর হোসেন (২৫), আলামিন (৪০),খসরুল মিয়া (২৮),আলী নূর (২৫) শাহিন মিয়া (৩০), আব্দুল মান্নান (৬৫), আতাবুর রহমান ৪০), সাজি্ুবুল হকসহ (১৮) মোট ১৩ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতদেরকে ধর্মপাশা ও পাশের নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার জয়শ্রী ইউনিয়নের স্বরশ্বতীপুর গ্রামের গোলাম মৌলাসহ তাঁর পক্ষের লোকজনের সাথে একই গ্রামের শামসু মিয়া ও তাঁর লোকজনের দীর্ঘদিন ধরে জমিজমাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এসব বিষয় নিয়ে তাদের মধ্যে একাধিক মামলা চলে আসছে।

এরই জের ধরে গত বৃহস্পতিবার বিকেলে শামসু মিয়ার পক্ষের গউস মিয়া (৬৫) নামে এক ব্যক্তি বাড়ির পাশের হাওর থেকে গরুর জন্য ঘাস খেটে তা বস্তায় ভরে হাওরের বেরী বাঁধের উপর দিয়ে বাড়ি নিয়ে যাচ্ছিলেন। এসময় গোলাম মৌলার পক্ষের মতি মিয়া, মানিক মিয়াসহ ৪-৫ জন সেখানে গিয়ে গউস মিয়াকে ওই বাঁধের উপর দিয়ে বাড়িতে যেতে বাধা দেন। এ নিয়ে তাদের উভয়ের মধ্যে বাক-বিতন্ডা হয়। এ বিষয়টি জানতে পেরে গউস মিয়ার লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে বাড়ি থেকে বাঁধের উদ্দেশ্যে আসতে থাকেন। এসময় স্থানীয়রা উভয় পক্ষকেই থামিয়ে দেন। পরে এরই জের ধরে সন্ধ্যায় উভয় পক্ষের লোকজনের মধ্যে কথা-কাটাকাটির এক পর্যায়ে পূনরায় সংঘর্ষ বাঁধে। প্রায় ঘন্টা ব্যাপি সময় চলা এ সংঘর্ষে প্রতিপক্ষের ধারালো অস্ত্র, ট্যাঁঠা, রামদা, বল্লম, কাতরা ও লাঠিসোটার আঘাতে কমপক্ষে ৩৪ জন গুরুতর আহত হন।

ধর্মপাশা থানার ওসি মো, শামসুদ্দোহা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পূর্ব শত্রুতার জের দুই পক্ষের লোকজনই আহত হয়েছে। তবে থানায় এখনো কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.