মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
১২ কোটি টাকা ব্যয়ে রাজনগরে সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে -এমপি আবু জাহির ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের সিলেটে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল রাজনগরে চোলাই মদসহ আটক -১ দেড়শ রানেই ভারতকে আটকাল বাংলাদেশ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলেয়া আক্তারকে শায়েস্তাগঞ্জের বাণীর সম্মাননা প্রদান শায়েস্তাগঞ্জ নদীতে গোসল করতে নেমে ২ ভাই নিখোঁজের পর একজনের লাশ উদ্ধার আজমিরীগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষন না করানো ও সম্মানহানিকর বক্তব্যের অভিযোগ

শায়েস্তাগঞ্জ ওলিপুরে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রাণের কারখানায় অগ্নিকাণ্ড

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,ঠিক ঈদের আগের দিন খোলা রাখা হয় কারখানা। আর ঘটে ভয়াবহ দুর্ঘটনা। এতে এক নারী শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়। ঘটনার পর নিহতের পরিবারে নেমে আসে শোকের ছায়া। সেই পরিবারটিকে ঈদের আগের দিন স্বজনের লাশ দাফন করতে হয়।

জানা যায়, হবিগঞ্জে প্রাণ আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে অগ্নিকাণ্ডের ঘটনায় এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৩০ জন। আজ বুধবার দুপুর আড়াইটার দিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় প্রাণ-আরএফএলের ইন্ডাস্ট্রিয়াল পার্কের ১৩ নম্বর ভবনের চিপস তৈরির কারখানায় আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে চিপস কারখানায় ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় নাজমা আক্তার নামের এক নারী শ্রমিক মারা গেছেন। অপর একজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সময় একদল শ্রমিক কাজ শেষে বের হচ্ছিলেন, অপর দল কাজের জন্য কারখানায় প্রবেশ করছিল। মুহূর্তের মধ্যে আগুন বহুতল ভবনের কারখানায় ছড়িয়ে পড়ে।

‘খবর পেয়ে শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ ও মাধবপুর চুনারুঘাটে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করেন। সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে ভেতর থেকে এখনো কালো ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে।

অগ্নিকাণ্ডের কারণ ও হতাহতের কোনো তথ্য জানাতে রাজি হননি প্রাণের জেনারেল ম্যানেজার দিপক কুমার দেব। তিনি বলেন, ‘ম্যানেজিং ডাইরেক্টর ঢাকা থেকে রওনা দিয়েছেন। তাই এ মুহূর্তে কিছু বলতে পারছি না।’

আগুনের খবর পেয়ে জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা, পুলিশ সুপার আক্তার হোসেনসহ বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

জেলা প্রশাসক বলেন, ‘নাজমা আক্তার নামে এক নারী শ্রমিক আগুনের ভয়ে ভবন থেকে লাফ দিয়ে নিচে পড়ে যান। পরে তাকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান। অপর এক শ্রমিককে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাে আনা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.