শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

সুনামগঞ্জের দিরাইয়ে পতিত জমি দখলমুক্ত ও মামলা প্রত্যাহারের দাবী

দিরাই প্রতিনিধি,সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ গ্রামের প্রভাবশালী জালাল উদ্দিন চৌধুরী ডনেল কর্তৃক গ্রামের পতিত জমি জবরদখলের অভিযোগ ও ‘ষড়যন্ত্রমূলক’ মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছেন গ্রামবাসী।

বুধবার বেলা সাড়ে ১১টায় কুলঞ্জ গ্রামের মাঠে গ্রামের পঞ্চায়েত প্রধান নজরুল ইসলাম চৌধুরী সাবান মিয়ার সভাপতিত্বে ও সিপার সামস চৌধুরী মাফির পরিচালনায় প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, সেলিম আহমদ চৌধুরী, আবু সালেহ চৌধুরী, মিজান চৌধুরী, সুহেল সামস চৌধুরী, আব্দুস শহীদ চৌধুরী, সাবেক ইউপি সদস্য মাসুদ মিয়া তালুকদার, লুদু মিয়া চৌধুরী, শামীম চৌধুরী, ফয়সল চৌধুরী, আলাউর রাহমান তালুকদার, বর্তমান ইউপি সদস্য মাহবুব চৌধুরী, জসিম উদ্দিন তালুকদার।

উপস্থিত ছিলেন, আসাদ চৌধুরী, জুনেদ চৌধুরী, আলী হোসেন তালুকদার, আবুবসর তালুকদারসহ কুলঞ্জ ডেভলাপম্যান্ট অর্গানাইজেশন ইউকের নেতৃবৃন্দসহ পাঁচ শতাধিক বিভিন্ন পেশার লোকজন।

কুলঞ্জ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (KDO) এর উদ্যোগে গ্রামের বহুমুখী উন্নয়ন নিয়ে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছেন জানিয়ে বক্তারা বলেন, ‘২০০৮ গ্রামের পঞ্চায়েতের জায়গা অবমুক্ত করতে গ্রামবাসী সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়। সে সভায় ডনেল নিজে উপস্থিত ছিলেন। আমরা কুলঞ্জ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইউকের নেতৃবৃন্দ এবং গ্রামের সকল মিলে অনেক পতিত জমি ইতিমধ্যে দখল মুক্ত করেছি, সে অভিযানেও ডনেল উপস্থিত ছিলেন। এখন তার দখলে থাকা জমি দখলমুক্ত করতে গেলে সে গ্রামবাসীকে বাধা দেয়। এতে ব্যর্থ হয়ে গ্রামবাসীর বিরুদ্ধে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও দিরাই থানায় মামলা করে।’

এখনো ডনেলের দখলে প্রায় ২০ একর জমি আছে উল্লেখ করে বক্তারা বলেন, ‘আমরা প্রশাসনের কাছে আবেদন করছি সঠিক তদন্তের মাধ্যমে জমি উদ্ধার করে ভূমিখোরদের হাত থেকে গ্রামবাসীকে উদ্ধার করবেন। আজকের শীতের সকালে হাজারো গ্রামবাসীর বিভিন্ন শ্রেণিপেশার জনগণের উপস্থিতি প্রমাণ করে ভূমিদস্যু ডনেলের বিরুদ্ধে গ্রামবাসী ঐক্যবদ্ধ। যদি মিথ্যা মামলা প্রত্যাহার না করা হয় তাহলে আমরা আরও কঠোর কর্মসূচি দেবো।

এসময় ডনেল পরিবার কর্তৃক ভূমিদখলের শিকার জাকারিয়া চৌধুরী এবং খালেদ চৌধুরী লিখিত বক্তব্য পাঠ করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.