সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

খবরের শিরোনাম:
১২ কোটি টাকা ব্যয়ে রাজনগরে সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে -এমপি আবু জাহির ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের সিলেটে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল রাজনগরে চোলাই মদসহ আটক -১ দেড়শ রানেই ভারতকে আটকাল বাংলাদেশ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলেয়া আক্তারকে শায়েস্তাগঞ্জের বাণীর সম্মাননা প্রদান শায়েস্তাগঞ্জ নদীতে গোসল করতে নেমে ২ ভাই নিখোঁজের পর একজনের লাশ উদ্ধার আজমিরীগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষন না করানো ও সম্মানহানিকর বক্তব্যের অভিযোগ

দ্বিতীয় ধাপ সিলেটের ১১টিসহ ১৬১ উপজেলায় ভোট ২১ মে

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (১ এপ্রিল) নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম এ তফসিল ঘোষণা করেন। এই ধাপে আগামী ২১ মে দেশের ১৬১টি উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

১৬১ উপজেলা পরিষদের তালিকা
২১ মে যেসব উপজেলা পরিষদে ভোট হবে, সেগুলো হলো—সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ; সিলেট জেলার কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট; মৌলভীবাজার জেলার সদর ও রাজনগর; হবিগঞ্জ জেলার বাহুবল ও নবীগঞ্জ।

রংপুর বিভাগের পঞ্চগড় জেলার বোদা ও দেবীগঞ্জ; ঠাকুরগাঁও জেলার সদর ও রাণীশংকৈল; নীলফামারী জেলার সৈয়দপুর, কিশোরগঞ্জ ও জলঢাকা; দিনাজপুর জেলার বিরল, কাহারোল, বীরগঞ্জ ও বোচাগঞ্জ; লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও আদিতমারী; রংপুর জেলার মিঠাপুকুর ও পীরগঞ্জ; কুড়িগ্রাম জেলার রাজারহাট, উলিপুর ও সদর; গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী ও সদর।

রাজশাহী বিভাগের জয়পুরহাট জেলার সদর ও পাঁচবিবি; বগুড়া জেলার দুপচাঁচিয়া, আদমদীঘি ও কাহালু; চাঁপাই নবাবগঞ্জ জেলার শিবগঞ্জ; নওগাঁ জেলার সাপাহার, পোরশা ও নিয়ামতপুর; রাজশাহী জেলার পুঠিয়া, বাগমারা ও দুর্গাপুর; নাটোর জেলার লালপুর ও বাগাতিপাড়া; সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া ও তাড়াশ; পাবনা জেলার চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর।

খুলনা বিভাগের মেহেরপুর জেলার গাংনী, কুষ্টিয়া জেলার ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর; চুয়াডাঙ্গা জেলার সদর ও আলমডাঙ্গা; ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু ও শৈলকুপা; যশোর জেলার চৌগাছা, ঝিকরগাছা ও শার্শা; মাগুরা জেলার শালিখা ও মহম্মদপুর; নড়াইল জেলার সদর ও লোহাগড়া; বাগেরহাট জেলার ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী; খুলনা জেলার তেরখাদা, দিঘলিয়া ও ফুলতলা; সাতক্ষীরা জেলার তালা, দেবহাটা ও আশাশুনি। বরিশাল বিভাগের বরিশাল জেলার বাবুগঞ্জ, উজিরপুর ও বানারীপাড়া; পটুয়াখালী জেলার দশমিনা, গলাচিপা ও বাউফল; পিরোজপুর জেলার কাউখালী ও নেছারাবাদ; ভোলা জেলার বোরহানউদ্দিন, সদর ও দৌলতখান; ঝালকাঠী জেলার সদর ও নলছিটি; বরগুনা জেলার বেতাগী ও সদর।

ঢাকা বিভাগের ঢাকা জেলার সাভার ও ধামরাই; গোপালগঞ্জ জেলার কাশিয়ানী ও মুকসুদপুর; নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার; গাজীপুর জেলার কালিয়াকৈর ও শ্রীপুর; রাজবাড়ী জেলার সদর, গোয়ালন্দ ও বালিয়াকান্দি; মানিকগঞ্জ জেলার শিবালয়, ঘিওর ও দৌলতপুর; ফরিদপুর জেলার নগরকান্দা ও সালথা; মাদারীপুর জেলার কালকিনি ও ডাসার; শরীয়তপুর জেলার সদর ও জাজিরা; নরসিংদী জেলার বেলাবো ও মনোহরদী; টাঙ্গাইল জেলার ভূঞাপুর, কালিহাতি ও ঘাটাইল; মুন্সিগঞ্জ জেলার লৌহজং ও টুঙ্গিবাড়ী; কিশোরগঞ্জ জেলার কটিয়াদী, নিকলী ও অষ্টগ্রাম।

ময়মনসিংহ জেলার সদর, মুক্তাগাছা ও গৌরীপুর; জামালপুর জেলার বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর; শেরপুর জেলার নালিতাবাড়ী ও নকলা; নেত্রকোনা জেলার সদর, পূর্বধলা ও বারহাট্টা।চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা ও আখাউড়া; কুমিল্লা জেলার সদর দক্ষিণ, আদর্শ সদর ও বরুড়া; চাঁদপুর জেলার সদর, শাহরাস্তি ও হাজীগঞ্জ; নোয়াখালী জেলার সোনাইমুড়ী, চাটখিল ও সেনবাগ; লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ ও রায়পুর; চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি ও রাউজান; কক্সবাজার জেলার ঈদগাঁও, চকরিয়া ও পেকুয়া; খাগড়াছড়ি জেলার সদর, দীঘিনালা ও পানছড়ি; রাঙ্গামাটি জেলার কাপ্তাই, বিলাইছড়ি ও রাজস্থলী এবং বান্দরবান জেলার রুমা, লামা ও নাইক্ষ্যংছড়ি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.