সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

খবরের শিরোনাম:
১২ কোটি টাকা ব্যয়ে রাজনগরে সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে -এমপি আবু জাহির ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের সিলেটে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল রাজনগরে চোলাই মদসহ আটক -১ দেড়শ রানেই ভারতকে আটকাল বাংলাদেশ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলেয়া আক্তারকে শায়েস্তাগঞ্জের বাণীর সম্মাননা প্রদান শায়েস্তাগঞ্জ নদীতে গোসল করতে নেমে ২ ভাই নিখোঁজের পর একজনের লাশ উদ্ধার আজমিরীগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষন না করানো ও সম্মানহানিকর বক্তব্যের অভিযোগ

বজ্রপাতসহ বৃষ্টি কতদিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাতের এ প্রবণতা সপ্তাহজুড়ে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে কোথাও কোথাও বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

রোববার (১৭ মার্চ) সকালে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

যশোরে রোববার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ সময় নেত্রকোনা ও কুষ্টিয়ার কুমারখালীতে ১২ মিলিমিটার করে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, পাবনার ঈশ্বরদী, দিনাজপুর, ময়মনসিংহ, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, সাতক্ষীরা, এবং চুয়াডাঙ্গায়ও বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আর পরের ২৪ ঘণ্টা কুমিল্লা ও নোয়াখালী জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বর্ধিত ৫ দিন বৃষ্টিপাতের এ প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এদিকে, চট্টগ্রাম, রাঙ্গামাটি ও কক্সবাজার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কক্সবাজারে শনিবার (১৬ মার্চ) দেশের সর্বোচ্চ ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন রাঙ্গামাটিতে সর্বোচ্চ ৩৭ এবং চট্টগ্রামে সর্বোচ্চ ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, এ তিন জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে রোববার দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তাপমাত্রা বৃদ্ধির এ প্রবণতা আগামীকাল সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। তবে সোমবার রাত ও পরদিন মঙ্গলবার (১৯ মার্চ) দিন ও রাতে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.