সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

বানিয়াচংয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসি সভা

বানিয়াচং প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচংয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুর ১২টায় স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক আয়োজিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ও পুষ্টি সেবার বাস্তবায়ন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শামিমা আক্তার।

ডা: নাসিম ভূইয়া’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মাহবুবুর রহমান, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার হোসেন, বানিয়াচং ইমাম সমিতির সভাপতি কাজী মুফতি আতাউর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ কে এম হাদি, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সজল কুমার রায়, ইউনিসেফের উপজেলা কো-অর্ডিনেটর আবু দাউদ মোল্লা, মেডিক্যাল ট্যাকনোলজিস্ট ইপিআই মোঃ জিল্লুর রহমান, সিনিয়র স্টাফ নার্স ইনচার্জ সুরভি দাস প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, নার্সসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শামিমা আক্তার জানান, এ উপজেলায় ২০২৩ সালে ভিটামিন-এ ‘প্লাস ক্যাম্পেইনের আওতায় ৩৬০টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ২’শ জন শিশু কে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৬ হাজার ৫’শ জন শিশুদের লাল রঙের ভিটামিন-এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন ১২ ডিসেম্বর খাওয়ানো হবে।

সভায় ইউএনও মাহবুবুর রহমান বলেন, সরকার শিশুদের পুষ্টি চাহিদা পূরণে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চালু করেছে। পুষ্টি চাহিদা পূরণ করা মানেই ভবিষ্যৎ প্রজন্মের শিশুদের মেধাবী করে গড়ে তোলা। সরকারে পুষ্টি সেবা থেকে যাতে কেউ বাদ না পড়ে সেজন্য মসজিদ, মাইকিং ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি করে প্রচার করার আহ্বান জানান তিনি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.